জাফলং সীমান্ত থেকে ১১শ বস্তা মটরশুটি জব্দ, জরিমানা আদায়

13

কে.এম লিমন গোয়াইনঘাট থেকে :
গোয়াইনঘাট উপজেলার পূর্ব জাফলং ইউনিয়নের সোনাটিল্লা ও গুচ্ছগ্রাম সীমান্ত এলাকায় ভারতে পাচারের উদ্দেশ্যে মটরশুটি মজুদ করায় টাস্কফোর্সের অভিযান পরিচালনা করা হয়েছে।
সোমবার বিকেল থেকে রাত পর্যন্ত গোয়াইনঘাটের সহকারী কমিশনার (ভূমি) একেএম নুর হোসেন নির্ঝর’র নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে ভারতে পাচারের উদ্দেশ্যে মজুদকৃত ১১শ বস্তা মটরশুটি জব্দ করে তা ১৪ লক্ষ টাকায় নিলামে বিক্রি করা হয়। এবং এ অপরাধে অভিযুক্ত একজনকে আটক করে ১ লক্ষ টাকা জরিমানা আদায় করা হয়।
এ সময় এনএসআই’র সহকারী পরিচালক মোঃ ইমরান হাসান, তামাবিল কাষ্টমস’র সহকারি রাজস্ব কর্মকর্তা মোঃ তারিকুজ্জামান, তামাবিল বিওপির কোম্পানী কমান্ডার জয়নাল আবেদিন, গোয়াইনঘাট থানার এস আই মতিউর রহমান ও এস আই আবুল হোসেনসহ পুলিশ, এনএসআই, কাষ্টমস ও বিজিবি সদস্যরা উপস্থিত ছিলেন।
অভিযানে নেতৃত্ব দেওয়া গোয়াইনঘাটের সহকারি কমিশনার (ভূমি) নূর হোসেন নির্ঝর বলেন, ভারতে পাচারের উদ্দেশ্যে দেশের বিভিন্ন প্রান্ত থেকে মটরশুটি এনে গোয়াইনঘাট উপজেলার সীমান্তে মজুদ করা হয়েছে এমন সংবাদের ভিত্তিতে উপজেলা প্রশাসনের তত্ত্বাবধানে একাধিকবার টাস্কফোর্সের অভিযান পরিচালনা করা হয়েছে।
অভিযানের অংশ হিসেবে আজও টাস্কফোর্সের অভিযান পরিচালনা করে ১১শ বস্তা মটরশুটি জব্দ করে তা ১৪ লক্ষ টাকায় উন্মুক্ত নিলামে বিক্রি করা হয়। এবং এ অপরাধে অভিযুক্ত একজনকে আটক করে ১ লক্ষ টাকা জরিমানা করা হয়।
সীমান্তে চোরাচালানসহ সকল ধরনের অপরাধ ঠেকাতে প্রশাসন, পুলিশ ও বিজিবি’র পাশাপাশি স্থানীয়দের এগিয়ে আশার আহবান জানিয়ে তিনি আরও বলেন উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ধারাবাহিক এ অভিযান অব্যাহত থাকবে।