বিপুল পরিমাণ অস্ত্র ও মাদক উদ্ধারসহ ভয়ঙ্কর সন্ত্রাসী কুদ্দুস-নূর-লিলু গ্রেফতার

64
র‌্যাবের অভিযানে আটক তিন সন্ত্রাসী ও উদ্ধারকৃত অস্ত্রশস্ত্র।

স্টাফ রিপোর্টার :
সিলেট বিভাগে একদিনে বড় অভিযান চালিয়েছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৯’র সদস্যরা। গত রবিবার বিভাগের বিভিন্ন স্থানে পৃথক অভিযান চালিয়ে আগ্নেয়াস্ত্র ও মাদকদ্রব্যসহ ৩ শীর্ষ সন্ত্রাসীকে গ্রেফতার করে।
র‌্যাব জানায়, গত রবিবার রাত সাড়ে ১০টার দিকে ব্যাবের একটি দল সিলেট জেলার জৈন্তাপুর থানার দলইপাড়া এলাকায় অভিযান চালিয়ে মো. আব্দুল কুদ্দুস (৩২) নামের একজনকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত আব্দুল কুদ্দুস ওই গ্রামের মো. আলকাছ মিয়ার পুত্র। এ সময় তার কাছ থেকে ১৬৮০ পিস ইয়াবা ট্যাবলেট, মাদক বিক্রিার ১৪ হাজার ৬৫০ টাকা, বড় ছোরা ১২টি, ছোট ছোরা ৫টি, পিস্তল ১টি, কার্তুজ খোসা ৫৮টি, হেলমেট ৬টি, বুলেট গ্রুপ জ্যাকেট ৩১ পিস উদ্ধার করে র‌্যাব।
এসব ব্যবহার করে আব্দুল কুদ্দুস সন্ত্রাসী কার্যক্রম চালাতো বলে র‌্যাব জানায়। গ্রেফতারের পর তার বিরুদ্ধে মাদক ও অস্ত্র আইনে মামলা দায়ের করে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করেছে র‌্যাব।
এদিকে, গত রবিবার রাত সাড়ে ১১টার দিকে র‌্যাবের একটি দল সুনামগঞ্জ জেলার দক্ষিণ সুনামগঞ্জ থানা সদরে অভিযান চালিয়ে ১টি বিদেশি রিভলবারসহ শীর্ষ সন্ত্রাসী নূর মিয়া (৪০)-কে গ্রেফতার করেছে। নূর মিয়া দক্ষিণ সুনামগঞ্জের পিঠাপই গ্রামের মৃত রিফাত উল্লাহর পুত্র। পরে তার বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দায়ের করে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।
র‌্যাবের পৃথক আরেকটি অভিযানে রবিবার দিবাগত রাত ২টার দিকে সুনামগঞ্জ জেলার ছাতক থানার বড়কাপন এলাকা থেকে ১টি বিদেশি পিস্তলজব্দসহ আরেক র্শীষ সন্ত্রাসী লিলু মিয়া (৪২)-কে গ্রেফতার করা হয়েছে। লিলু ছাতকের কচুরগাঁও-এর মৃত আছির আলীর পুত্র। গ্রেফতারের পর লিলুকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।
এদিকে সিলেটে চিরুনি অভিযান চালিয়েছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৯। বিভিন্ন স্থান থেকে ১২ জনকে গ্রেফতার ও মাদকদ্রব্য উদ্ধার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী এ বিশেষ বাহিনী।
র‌্যাব জানায়, রবিবার রাত ১০টার দিকে একটি দল সিলেট মহানগরীর এয়ারপোর্ট থানার লাক্কাতুড়া চা-বাগান এলাকা থেকে ৯০ লিটার চোলাই মদসহ ৯ জনকে আটক করেছে।
গ্রেফতারকৃতরা হচ্ছে, কানাই লাল দাস (৫৩), মো. মনসুর আলম (৩৮), আব্দুল্লাহ খান (৪৫), যতীন্দ্র দে (৫৫), সুনাই শুক্ল বদ্ধ (৩৮), দুলাল রায় (৩৯), পুজন পাল (৩৫), জয়কান্ত তালুকদার (৪৭) ও টিটু রায় (৩৮)। পরে তাদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।
র‌্যাবের আরেকটি দল রবিবার দিবাগত মধ্যরাতে সিলেট জেলার কোম্পানীগঞ্জ থানার ধরাকুল এলাকায় অভিযান চালিয়ে ১ হাজার ৮ শ ৯০ পিস ইয়াবা ট্যাবলেটসহ মো. ফরিদ আহম্মদ (৪৮) নামে একজনকে গ্রেফতার করে। ফরিদ ধরাকুল গ্রামের মৃত মসদ্দর আলীর পুত্র। পরে তাকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।
এদিকে, পৃথক অভিযান চালিয়ে র‌্যাব রবিবার বিকালে সিলেট নগরীর আম্বরখানা ও ঘাসিটুলা এলাকা থেকে নারী ও শিশুনির্যাতন ও পারিবারিক মামলার ওয়ারেন্টভূক্ত পলাতক আসামি সেলিম আহম্মদ (৪০) এবং জুনেদ মিয়া (৩৫) কে গ্রেফতার করেছে। সেলিম আম্বরখানা এলাকার মৃত হুশিয়ার আলীর পুত্র ও জুনেদ নগরীর সেনাঘাসিটুলা এলাকার জয়নোদির পুত্র। গ্রেফতারকৃতদের পরে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।