ঘোষণা ছাড়াই অন্ধকারে জকিগঞ্জ

5

কাজিরবাজার ডেস্ক :
ঘোষণা ছাড়াই জকিগঞ্জ উপজেলা শুক্রবার বিকেল ৩টা থেকে রাত ৮টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে। আকস্মিকভাবে বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকায় হাজার হাজার গ্রাহককে অবর্ণনীয় দুর্ভোগ পোহাতে হচ্ছে। অতিষ্ঠ হয়ে পড়েছেন এখানকার পল্লী বিদ্যুতের গ্রাহকেরা।
গ্রাহকেরা অভিযোগ করে বলেন, নিয়ম অনুযায়ী, দীর্ঘ সময় ধরে বিদ্যুৎসংযোগ বিচ্ছিন্ন রাখলে মাইকিং করে তা গ্রাহকদের জানিয়ে দেওয়ার কথা। কিন্তু তা না করে শুক্রবার বিকেল থেকে রাত ৮টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রাখা হয়। তাছাড়া সম্প্রতি ঘনঘন বিদ্যুৎ লোডশেডিং শুরু হয়েছে। এ নিয়েও গ্রাহকদের মাঝে ক্ষোভ বিরাজ করছে।
জকিগঞ্জ শহরের ব্যবসায়ী রিয়াজ উদ্দিন বলেন, কোনো ঘোষণা ছাড়াই বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রাখার কারণে সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে। এ ব্যাপারে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নজর দেওয়া দরকার বলে তিনি মত প্রকাশ করেন।
কম্পিউটার ও প্রিন্টং ব্যবসায়ী আবুল কাসেম বলেন, বিদ্যুৎ সংশ্লিষ্টরা যখন তখন বিদ্যুৎ বিচ্ছিন্ন করে ফেলেন। গ্রাহকদের সমস্যা নিয়ে তাদের মাথাব্যথা নেই। সম্প্রতি সময়ে ঘনঘন বিদ্যুৎ নিয়ে লুকোচুরি খেলা শুরু হয়েছে। তা বন্ধ করতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে আন্তরিক হতে হবে।
জকিগঞ্জ জোনাল অফিসের ডিজিএম এ প্রসঙ্গে জানান, সিলেটের লাইনে সমস্যা হয়েছে। জকিগঞ্জে কখন বিদ্যুৎ আসবে তা তিনিও জানেন না।
ঘোষণা না দেয়ার বিষয়ে বলেন, শনিবার সকাল ৭টা থেকে সন্ধ্যা ৬ পর্যন্ত ৩৩ কেবি লাইনের রক্ষণাবেক্ষণ কাজের জন্য বিদ্যুৎ বন্ধ থাকবে। তা মাইকিং করে জানানো হয়েছে। তবে শুক্রবার বিকেলে হঠাৎ সিলেটে সমস্যা হওয়ায় ঘোষণা দেয়া সম্ভব হয়নি।