গোলাপগঞ্জ ও জকিগঞ্জে আ’লীগের বিদ্রোহী ও মৌ’বাজারে আ’লীগের প্রার্থী বিজয়ী

62
গোলাপগঞ্জে বিজয়ী আমিনুল ইসলাম রাবেল, জকিগঞ্জে আব্দুল আহাদ ও মৌলভীবাজারে ফজলুর রহমান।

স্টাফ রিপোর্টার :
সিলেটের ৩ পৌর সভা নির্বাচন শান্তিপূর্ণভাবে সম্পূন্ন হয়েছে। গতকাল শনিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই সুষ্ঠ ও শান্তিপূর্ণ ভাবে এ নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে গোলাপগঞ্জে ও জকিগঞ্জে আওয়ামীলীগের ২ বিদ্রোহী প্রার্থী বিজয়ী ও মৌলভীবাজারে (নৌকা)র প্রার্থী বিজয়ী হয়েছেন।
গোলাপগঞ্জ থেকে সংবাদদাতা জানিয়েছেন : গোলাপগঞ্জে ভোট গণনা শেষে আওয়ামী লীগের ‘বিদ্রোহী’ প্রার্থী (বর্তমান মেয়র) আমিনুল ইসলাম রাবেল ৫৮৫১টি ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। এদিকে, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হিসেবে আওয়ামী লীগের অপর বিদ্রোহী প্রার্থী সাবেক মেয়র জাকারিয়া আহামদ পাপলু পেয়েছেন ৪৫৫৮টি ভোট। ধানের শীষের প্রার্থী

গোলাপগঞ্জ ও জকিগঞ্জ পৌরসভা নির্বাচনে শীতকে উপেক্ষা করে ভোট দিতে আসা ভোটারদের দীর্ঘ লাইন।

গোলাম কিবরিয়া চৌধুরী শাহিন ৪২২২টি ভোট পেয়ে আছেন তৃতীয় স্থানে।
জকিগঞ্জ থেকে সংবাদদাতা জানিয়েছেন : জকিগঞ্জ পৌরসভা নির্বাচনে হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে দুই প্রার্থীর মধ্যে। এর মধ্যে বেসরকারিভাবে প্রাপ্ত ফলাফলে মাত্র ৩ ভোটের ব্যবধানে এগিয়ে থেকে মেয়র পদে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আব্দুল আহাদ। প্রাপ্ত ফলাফলে দেখা গেছে, (নারিকেল গাছ) প্রতীকে আব্দুল আহাদ পেয়েছেন ২ হাজার ৮৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের বিদ্রোহী ফারুক আহমদ (জগ) প্রতীকে পেয়েছেন ২ হাজার ৮২ ভোট। লড়াইয়ে ছিলেন আল-ইসলাহর প্রার্থী হিফজুর রহমানও। তিনি (মোবাইল ফোন) প্রতীকে পেয়েছেন ১ হাজার ৯৭৮ ভোট। এদিকে, আওয়ামী লীগের (নৌকা) প্রতীকের প্রার্থী বীর মুক্তিযোদ্ধা খলিল উদ্দিন ৬৬৯ ভোট পেয়ে হয়েছেন ছয় নম্বর হয়েছেন। বিএনপির প্রার্থী ইকবাল আহমদ (ধানের শীষ) প্রতীকে ৬১০ ভোট পেয়ে সপ্তম হয়েছেন।
মৌলভীবাজার থেকে সংবাদদাতা জানিয়েছেন : মৌলভীবাজার পৌরসভা নির্বাচনে মেয়র পদে দ্বিতীয়বারের মতো নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ফজলুর রহমান। তিনি ১৩ হাজার ৬৯৭ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী মো. অলিউর রহমান পেয়েছেন ৩ হাজার ৭৩৩ ভোট। গতকাল শনিবার সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ চলে। পৌরসভার ১৮ টি কেন্দ্রে চলে এই কার্যক্রম। এবার মৌলভীবাজার পৌরসভা নির্বাচনে মেয়র পদে ২ জন, সাধারণ কাউন্সিলর পদে ২৭ জন, সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। মৌলভীবাজার জেলা রিটানিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক ও আইসিটি) মো.মামুনুর রশীদ এ তথ্য নিশ্চিত করেন।

পৌরসভা নির্বাচনে গোলাপগঞ্জ ও জকিগঞ্জ পৌরসভার নির্বাচনে শীতকে উপেক্ষা করে অসুস্থ বৃদ্ধ নারী ভোটারকে ভোট দিতে কেন্দ্রে নিয়ে এসেছেন ছেলে। ছবিটি গোলাপগঞ্জ পৌর এলাকার গুগারকুল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র থেকে তোলা। ছবি- মামুন হোসেন