এমসি কলেজে গণধর্ষণ মামলার সাক্ষ্য গ্রহণ হয়নি, ৭ ফেব্রুয়ারি পরবর্র্তী সাক্ষ্যগ্রহণ

9

স্টাফ রিপোর্টার :
সাক্ষী না আসায় এমসি কলেজের গণধর্ষণ মামলার সাক্ষ্যগ্রহণ হয়নি। এদিন মামলার আসামী মাহবুবুর রহমান মাসুমের পক্ষ থেকে জামিনের আবেদন জানানো হলেও আদালত তা খারিজ করে দিয়েছেন। আদালত আগামী ৭ ফেব্রুয়ারি সাক্ষ্য গ্রহণের পরবর্তী তারিখ ধার্য করেছেন।
সিলেট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পিপি রাশিদা সাঈদা খানম জানান, বুধবার সকাল ১১টায় সাক্ষ্যগ্রহণের নির্ধারিত দিনে মামলার ৮ আসামীকে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. মোহিতুল হক চৌধুরীর আদালতে হাজির করা হয়। কিন্তু কোনো সাক্ষী আসেননি। তিনি বলেন, মামলার প্রথমে বাদীপক্ষের সাক্ষীদের সাক্ষ্যগ্রহণ হওয়ার কথা। পুলিশের মাধ্যমে সমন পাঠিয়েও বুধবার সাক্ষীদের হাজির করা যায়নি।
বাদীপক্ষের আইনজীবী শহিদুজ্জামান চৌধুরী জানান, এমসি কলেজ ছাত্রাবাসে ধর্ষণের ঘটনায় দুটি পৃথক মামলা হয়েছে। গত ২৪ জানুয়ারি আদালতে এ দুটি মামলা একসাথে বিচার কাজ শুরু করার আবেদন করেছিলাম। কিন্তু বিচারক আবেদন খারিজ করে দেন। এরপর আমরা এই আবেদন নিয়ে উচ্চ আদালতের শরনাপন্ন হয়েছি। উচ্চ আদালতে বিষয়টি সুরাহা না হওয়ায় সাক্ষীদের হাজির করা হয়নি বলে জানান তিনি।
জানা গেছে, এ মামলায় মোট ৫১ জনকে সাক্ষী হিসেবে রাখা হয়েছে। এর আগে গত ৩ ডিসেম্বর সিলেটের মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আবুল কাশেমের আদালতে ৮ আসামির বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেন মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক ইন্দ্রনীল ভট্টাচার্য। এতে সাইফুর রহমানকে প্রধান করে ছয় জনের বিরুদ্ধে সরাসরি ধর্ষণে জড়িত থাকা এবং অপর ২ জনের বিরুদ্ধে ধর্ষণে সহায়তার কথা উল্লেখ করা হয়েছে।