নয়াসড়কে মসজিদের কমিটি নিয়ে দু’পক্ষের সংঘর্ষে চার জন আহত

27

স্টাফ রিপোর্টার :
নগরীর নয়াসড়ক জামেয়া মসজিদের কমিটি নিয়ে সম্প্রতি দুপক্ষের বিরোধ দেখা দেয়। দীর্ঘদিন থেকে পারিবারিক সিদ্ধান্তের উপর পরিচালিত হচ্ছে মসজিদটি। সম্প্রতি কমিটিকে কেন্দ্র করে বিরোধ নিষ্পত্তির জন্য একাধিকবার বৈঠক অনুষ্ঠিত হলেও কোন সুরাহা হয়নি।
বুধবার সাড়ে ১২টার দিকে দুপক্ষকে নিয়ে সমোঝতার মাধ্যমে জামেয়া ইসলামিয়া হুসাইনিয়া মাদ্রাসার ভেতরে কমিটি গঠন করার সময় উভয় পক্ষের মধ্যে কথাকাটাকাটির এক পর্যায়ে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় ৪ জন আহত হয়েছেন। খবর পেয়ে কোতোয়ালি থানার একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসে।
কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম আবু ফরহাদ জানান, নগরীর নয়াসড়ক জামেয়া মসজিদের কমিটিকে কেন্দ্র করে দুপক্ষের মধ্যে বিরোধ ছিলো। বিরোধ থাকাবস্থায় কমিটি গঠন করতে বসেছিলেন সবাই। এসময় সংঘর্ষের ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসে। এসময় ৩/৪জন আহত হয়েছেন। তারা ওসমানী মেডিকেলে চিকিৎসা নিয়েছেন।
মাদ্রাসা মার্কেটের ব্যবসায়ী কবীর উদ্দিন জানান, নয়াসড়ক জামেয়া মসজিদের কমিটি নিয়ে বিরোধ চলছিলো দুপক্ষের। মসজিদের জায়গা না থাকায় মাদ্রাসার ভেতরে মসজিদের মোতাওয়াল্লী কমিটি গঠন করার লক্ষ্যে সভা বসে। এ সময় দুপক্ষের সংঘর্ষ হয়। তিনি জানান, মাদ্রাসার সাথে এই ঘটনার কোন সম্পৃক্ততা নেই।