জৈন্তাপুর থেকে ভারতীয় বিস্কুটসহ ব্যবসায়ী গ্রেফতার

17

স্টাফ রিপোর্টার :
জৈন্তাপুর থেকে বিপুল পরিমাণ ভারতীয় বিস্কুট ও একটি সিএনজি অটোরিক্সাসহ এক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। গত শুক্রবার সিলেট-তামাবিল সড়কের শুক্রবাড়ী বাজার থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত ব্যবসায়ীর নাম, শাফি চৌধুরী (২৪)। সে জকিগঞ্জ থানার খালপাড় গ্রামের মৃত কামাল আহমেদের পুত্র।
পুলিশ জানায়, সিলেটের পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম-এর নির্দেশনায় চোরাচালান বিরোধী অভিযানের অংশ হিসেবে জেলা গোয়েদা শাখা (উত্তর)-এর অফিসার ইনচার্জ সাইফুল আলম-এর নেতৃত্বে ডিবি টিম শুক্রবার রাত সাড়ে ৮ টার দিকে সিলেট-তামাবিল মহাসড়কের শুক্রবাড়ী বাজারে চেকপোস্ট পরিচালনা করে চোরাচালানের সাথে জড়িত শাফি চৌধুরীকে গ্রেফতার করে। এসময় তার কাছ থেকে ভারতীয় ২০ কার্টন বিস্কুট ও একটি সিএনজি অটোরিক্সা উদ্ধার ও জব্দ করে পুলিশ। অভিযানকাল গ্রেফতারকৃত আসামী ভারতীয় পণ্যের আমদানীর বৈধ কোন কাগজপত্র দেখাতে পারেনি। জব্দকৃত মালামালের আনুমানিক বাজার মূল্য ৪ লাখ ৭২ হাজার টাকা। এ ঘটনায় জেলা গোয়েন্দা শাখা (উত্তর) এর এসআই মিজানুর রহমান সরকার বাদী হয়ে জৈন্তাপুর মডেল থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করে।
ঘটনার সত্যতা নিশ্চিত করে অতিরিক্ত পুলিশ সুপার (সদর ও মিডিয়া) মো. লুৎফর রহমান জানান, পুলিশ সুপারের নির্দেশে সীমান্ত এলাকায় চোরাচালান বিরোধী অভিযান অব্যাহত রেখেছে জেলা পুলিশ। এরই ধারাবাহিকতায় শুক্রবার জৈন্তাপুর থেকে ভারতীয় পণ্যসহ একজনকে গ্রেফতার করেছে ডিবি।