খাসদবিরে দিন-দুপুরে চুরির চেষ্টাকালে মহিলা চোর আটক

28

স্টাফ রিপোর্টার :
নগরীর খাসদবির এলাকায় দিন-দুপুরে একটি বাসায় প্রবেশ করে চুরির চেষ্টাকালে জনতা এক মহিলা চোরকে আটক করে পুলিশে সোপর্দ করেছেন। বুধবার বিকেল সাড়ে ৩টার দিকে তরঙ্গ ২৯ নং জাহানারা ভিলায় এ ঘটনা ঘটে।
স্থানীয় ও পুলিশ সূত্র জানায়, বুধবার বিকেল সাড়ে ৩টার দিকে জাহানারা ভিলার দ্বিতীয় তলার একটি বাসার শোবার ঘরে হঠাৎ ঢুকে পড়েন এক অপরিচিত মহিলা। বিষয়টি রান্নাঘর থেকে গৃহকর্তী টের পেয়ে শোবার ঘরে এসে দেখেন- ওই মহিলা বিভিন্ন জিনিসপত্র তছনছ করছে। এসময় তার নাম-পরিচয় এবং বেডরুমে আসার কারণ জিজ্ঞেস করলে গৃহকর্তীর দিকে তেড়ে আসে ওই মহিলা। তখন গৃহকর্তীর চিৎকারে আশপাশের লোকজন জড়ো হয়ে ওই মহিলাকে আটক করা হয়। খবর পেয়ে এয়ারপোর্ট থানার আম্বরখানা ফাঁড়ির একদল পুলিশ ঘটনাস্থলে আসার পর ওই মহিলা বাসা ভাড়া নিতে এসেছেন বলে জানান। পরে তাকে নিয়ে যায় পুলিশ। তাৎক্ষণিকভাবে ওই মহিলার নাম-ঠিকানা পাওয়া যায়নি।
এদিকে, একই এলাকায় থাকা এক ডাক্তারের বাসায় লোকজন না থাকার সুযোগে গত মঙ্গলবার চুরি সংঘটিত হয়েছে বলে জানা গেছে। আলতাফ হোসেন নামের ওই চিকিৎসক জানান, মঙ্গলবার তাঁর বাসায় কেউ ছিলেন না। সন্ধ্যার পরে বাসায় এসে দেখেন ঘরের দরজার তালা ভেঙে ল্যাপটপ কম্পিউটার, মডেম ও নগদ টাকাসহ প্রায় ৩০ হাজার টাকার মালামাল চুরি হয়ে গেছে। তিনি বলেন, আমার মনে হয়- এই মহিলা চোরচক্রই সিলেট নগরীর বিভিন্ন স্থানে ফাঁকা বাসা দেখে হানা দেয়। এর মধ্য থেকে একজনকে গতকাল বুধবার এই বাসায় আটক করা হয়েছে।