ব্লগার অনন্ত বিজয় হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ পিছিয়েছে

6

স্টাফ রিপোর্টার :
বিজ্ঞান লেখক ও ব্লগার অনন্ত বিজয় দাশ (৩২) হত্যা মামলার সাক্ষীরা আদালতে সাক্ষ্য দিতে না আসায় সাক্ষ্য গ্রহণ পিছিয়েছে। সিলেটের সন্ত্রাসবিরোধী ট্রাইব্যুনালে মঙ্গলবার সাক্ষ্য গ্রহণের নির্ধারিত তারিখ ছিল। সাক্ষীরা না আসায় ট্রাইব্যুনালের স্পেশাল জজ মো. নুরুল আমিন সাক্ষ্য গ্রহণ পিছিয়ে আগামী ১০ ফেব্রুয়ারি পরবর্তী সাক্ষ্য গ্রহণের তারিখ ধার্য করেন।
মামলা পরিচালনায় বাদীপক্ষের আইনজীবী প্যানেলের প্রধান এডভোকেট এমাদ উল্লাহ শহিদুল ইসলাম বলেন, এ পর্যন্ত আলোচিত এ মামলার ২৯ জন সাক্ষীর মধ্যে ১৬ জনের সাক্ষ্য গ্রহণ হয়েছে। সাক্ষীদের আগামী তারিখে আদালতে হাজির হয়ে সাক্ষ্য দিতে বলেছেন আদালত। ১০ ফেব্রুয়ারি সাক্ষ্য গ্রহণের পরবর্তী তারিখ ধার্য করা হয়েছে। আমরা সাক্ষীদের সাক্ষ্য দিতে সমন পাঠানোর কথা বলেছি।
উল্লেখ্য, ২০১৫ সালের ১২ মে সিলেট নগরীর সুবিদবাজারে নুরানি আবাসিক এলাকার নিজ বাসার সামনে খুন হন অনন্ত। বিজ্ঞান নিয়ে লেখালেখির পাশাপাশি তিনি ‘যুক্তি’ নামে বিজ্ঞানবিষয়ক একটি পত্রিকা সম্পাদনা করতেন অনন্ত বিজয়। এ ছাড়া বিজ্ঞান ও যুক্তিবাদী কাউন্সিলের সাধারণ সম্পাদকের দায়িত্বে ছিলেন অনন্ত। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে সমাজকর্ম বিষয়ে উচ্চতর ডিগ্রি নিয়ে অনন্ত সুনামগঞ্জের জাউয়াবাজারে পূবালী ব্যাংকের ডেভেলপমেন্ট অফিসার পদে কর্মরত ছিলেন। হত্যাকাণ্ডের এক দিন পর অনন্তের বড় ভাই রত্নেশ্বর দাশ বাদি হয়ে সিলেট এয়ারপোর্ট থানায় অজ্ঞাতনামা ৪ জনকে আসামি করে একটি হত্যা মামলা করেন। এতে বিজ্ঞান বিষয়ে লেখালেখির কারণে অনন্তকে ‘উগ্র ধর্মান্ধ গোষ্ঠী’ পরিকল্পিতভাবে খুন করেছে বলে অভিযোগ করা হয়।