পুরো জীবনটাই মানুষের কল্যাণে ব্যয় করেছেন – সৈয়দা জেবুন্নেছা হক

10
বীর মুক্তিযোদ্ধা মরহুম এনামুল হকের ২৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে জেবুন্নেছা-এনাম ফাউন্ডেশনের পক্ষ থেকে দুস্থ অসহায় মানুষের মধ্যে আর্থিক অনুদান বিতরণ করছেন জেবুন্নেছা-এনাম ফাউন্ডেশনের চেয়ারম্যান সাবেক এমপি সৈয়দা জেবুন্নেছা হক।

সিলেট জেলা ছাত্রলীগের প্রতিষ্ঠাকালীন সভাপতি, মহানগর আওয়ামী লীগের সাবেক সহসভাপতি, বীর মুক্তিযোদ্ধা এনামুল হকের ৮ম মৃত্যুবার্ষিকী ১৪ জানুয়ারি বৃহস্পতিবার যথাযোগ্য মর্যাদায় পালন করা হয়েছে। এ উপলক্ষে মানবকল্যাণমূলক সংগঠন ‘জেবুন্নেছা-এনাম ফাউন্ডেশন’ নানা কর্মসূচি গ্রহণ করে। কর্মসূচির মধ্যে ছিলো সকালে মরহুমের কবর যিয়ারত, দুপুর ২টায় জিন্দাবাজারস্থ ফাউন্ডেশন কার্যালয়ে দুস্থ-অসহায় ব্যক্তিকে আর্থিক অনুদান বিতরণ, একটি মসজিদে আর্থিক অনুদান প্রদান, বাদ এশা যেরযেরি পাড়া জামে মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল। এছাড়াও আগামী রোববার সিলেট স্টেশন ক্লাবের কর্মচারীদের জন্য মধ্যাহ্ন ভোজের আয়োজন করা হয়েছে।
নগরীর জিন্দাবাজারস্থ জেবুন্নেছা-এনাম ফাউন্ডেশন এর অস্থায়ী কার্যালয়ে গতকাল দুপুরে ১০ জন দুস্থ-অসহায় ব্যক্তি ও একটি মসজিদের উন্নয়নে আর্থিক অনুদান প্রদানকালে ফাউন্ডেশনে চেয়ারম্যান সাবেক জাতীয় সংসদ সদস্য সৈয়দা জেবুন্নেছা হক বলেন, বীর মুক্তিযোদ্ধা এনামুল হক পুরো জীবনটাই মানুষের কল্যাণে ব্যয় করেছেন। বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে ঝাপিয়ে পড়েছেন মহান মুক্তিযুদ্ধে। সেই ছাত্রজীবন থেকে মৃত্যু পর্যন্ত তিনি মানুষের পাশে এবং মানুষের জন্যেই ছিলেন নিবেদিত।
ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক শমসের জামালের পরিচালনায় অনুদান প্রদানকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ফাউন্ডেশনের কোষাধ্যক্ষ শমসের রাসেল, সদস্য হারুন আল রশীদ দিপু, শারমিন জাহান (জুঁই), লায়েক আহমদ, কামরুজ্জামান জাফর ও ইসলাম উদ্দিন, শাহীন আহমদ প্রমুখ। অনুষ্ঠানে মোনাজাত পরিচালনা করেন সিটি সেন্টার মসজিদের ইমাম মাওলানা মামুনুর রশীদ ও হাফিজ জামাল উদ্দিন।