জগন্নাথপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে মিজান-আক্তার লড়াই তুঙ্গে

5

মো. শাহজাহান মিয়া জগন্নাথপুর থেকে :
জগন্নাথপুর পৌরসভার নির্বাচন আগামী ১৬ জানুয়ারি অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচনের আর মাত্র ২ দিন বাকি আছে। নির্বাচনের সময় যতো ঘনিয়ে আসছে, ততোই বাড়ছে নির্বাচনী উত্তাপ। সরগরম হয়ে উঠেছে পৌর শহর। নিজেদের বিজয় নিশ্চিতের লক্ষ্যে প্রার্থীরা মরিয়া হয়ে উঠেছেন। সর্বশক্তি নিয়ে ঝাঁপিয়ে পড়েছেন নির্বাচনী মাঠে। দিনরাত চষে বেড়াচ্ছেন ভোটারদের বাড়ি বাড়ি। চাইছেন ভোট ও দোয়া। দিচ্ছেন উন্নয়নের প্রতিশ্রুতি। প্রার্থীদের সাথে তাদের কর্মী-সমর্থকরাও বসে নেই। দেশ ও বিদেশ থেকে চলছে গণসংযোগ ও প্রচারণা।
এবারের নির্বাচনে মেয়র পদে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন আ’লীগ মনোনীত মেয়র প্রার্থী বর্তমান পৌর মেয়র মিজানুর রশীদ ভূঁইয়া (নৌকা), স্বতন্ত্র মেয়র প্রার্থী সাবেক পৌর মেয়র আক্তারুজ্জামান আক্তার (চামচ), বিএনপি মনোনীত মেয়র প্রার্থী হারুনুজ্জামান (ধানের শীষ), স্বতন্ত্র মেয়র প্রার্থী আমজদ আলী শফিক (মোবাইল ফোন) ও স্বতন্ত্র মেয়র প্রার্থী বিষ্ণু চন্দ্র রায় (জগ)।
এর মধ্যে হেভিওয়েট ২ প্রার্থী মিজানুর রশীদ ভূঁইয়া ও আক্তারুজ্জামান আক্তারের মধ্যে দ্বিমুখী লড়াই জমে উঠেছে। ১৩ জানুয়ারি বুধবার ভোটারদের মধ্যে অনেকে এমন মতামত ব্যক্ত করেছেন। নির্বাচনে প্রচারণায় এগিয়ে মিজানুর রশীদ ভূঁইয়া ও নিরবতায় এগিয়ে আক্তারুজ্জামান আক্তার। তাঁরা দুই প্রার্থীর রয়েছে বিশাল ভোট ব্যাংক। দলীয় সমর্থন ও জনপ্রিয়তায় এগিয়ে আছেন মিজানুর রশীদ ভূঁইয়া। আর এমনিতেই জনপ্রিয়তায় এগিয়ে থাকা আক্তারুজ্জামান আক্তারকে মাত্র ২ দিন আগে বিএনপি থেকে বহিষ্কার করায় জন-আবেগের পাল্লা আরো ভারী হয়েছে তাঁর। যে কারণে আক্তারুজ্জামান আক্তারও রয়েছেন সুবিধাজনক অবস্থানে। এবার শুধু অপেক্ষার পালা। কে হচ্ছেন আগামী পৌর পিতা।