ফুটপাত ও রাস্তায় মালামাল রেখে ব্যবসা করায় দোকানীকে জরিমানা

8
রাস্তা ও ফুটপাত দখল করে অবৈধ ব্যবসায়ীদের বিরুদ্ধে ট্রাফিক বিভাগের অভিযান।

স্টাফ রিপোর্টার :
ফুটপাত ও সড়ক দখল করে ব্যবসা পরিচালনাকারী দোকানদারদের বিরুদ্ধে ট্রাফিক বিভাগ কর্তৃক আদালতে প্রসিকিউশন দাখিলে দোকানীকে জরিমানা করেছে আদালত। গতকাল বুধবার ট্রাফিক পুলিশ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এমন তথ্য জানা গেছে।
সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সাম্প্রতিক সময়ে সিলেট সিটি কর্পোরেশনের সহায়তায় এসএমপি ট্রাফিক বিভাগ সিটি পয়েন্ট ও আশপাশ এলাকার হকারদের লালদিঘির পার হকার্স মাঠে পূনর্বাসন করে। উক্ত এলাকাসহ মহানগরীর অন্যান্য এলাকা সমূহে সড়কের পার্শ্বের দোকানদার কর্তৃক তাদের দোকানের সামনের ফুটপাত ও সড়কে মালালমাল রেখে প্রতিবন্ধকতা সৃষ্টি করে আসছে যার ফলে ফুটপাতে জনসাধারণের চলাচলে বাধা সৃষ্টি হচ্ছে। উদ্বুদ্ধ পরিস্থিতিতে ট্রাফিক বিভাগ কর্তৃক ফুটপাত ও রাস্তায় মালামাল রেখে ব্যবসা পরিচালনাকারী দোকানদারদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় সাধারণ ডাইরির মাধ্যমে আদালতে প্রসিকিউশন দাখিল করে। অভিযুক্ত দোকানদারগণ আদালতে হাজির হয়ে বিধি মোতাবেক জরিমানা পরিশোধ করে, ভবিষ্যতে এরূপ কাজ করবেন না মর্মে আদালতে মুচলেকা প্রদান করেন।
ট্রাফিক বিভাগের উপ-পুলিশ কমিশনার ফয়সল মাহমুদ জানান, চলতি ২০২১ সালের জানুয়ারি মাসের ১ তারিখ হতে গতকাল ১৩ জানুয়ারি পর্যন্ত ফুটপাত ও সড়ক দখল করে ব্যবসা পরিচালনাকারী দোকানদারদের বিরুদ্ধে মোট- ২১ টি জিডি, ৬টি প্রসিকিউশন দাখিল করা হয়েছে। তিনি আরও জানান, দোকানের মালামাল দোকানের সাঁটারের ভিতরে রাখার জন্য এবং বাড়ির নির্মাণ সামগ্রী রাস্তায় না রেখে বাড়ির ভিতরে রাখতে হবে। সড়কে শৃঙ্খলা ফেরাতে উক্ত কার্যক্রম আরও জোরদার করা হবে বলে জানান তিনি।