বিশ^নাথে দারুচ্ছুন্নাহ্ মাদ্রাসায় নতুন কমিটির দায়িত্বগ্রহণ ও বই বিতরণ

8

বিশ^নাথ থেকে সংবাদদাতা :
বিশ^নাথ উপজেলার দৌলতপুর ইউনিয়নের ‘দৌলতপুর দারুচ্ছুন্নাহ দাখিল মাদ্রাসার ২০২১-২২ সনের নতুন পরিচালনা কমিটির দায়িত্বগ্রহণ ও বই বিতরণ সম্পন্ন করা হয়েছে। সেই সাথে নবগঠিত পরিচালনা কমিটির সভাপতি বিশিষ্ট শিক্ষানুরাগী হাজী মখলিছুর রহমানের অর্তায়নে এলাকার মুর্দেগানদের ইছালে সওয়াব এবং দেশ ও বিদেশে অবস্থানরত সকল প্রবাসীদের মঙ্গল কমানা করে খতমে কুরআন, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। রোববার (৩জানুয়ারি) বিকেলে মাদ্রাসা মিলনায়তনে পৃথক অনুষ্ঠানের মধ্যদিয়ে নতুন কমিটির দায়িত্বগ্রহণ, শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে বই বিতরণ, খতমে কুরআন, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
পৃথক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও দৌলতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আমির আলী। বক্তব্যে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার দেশের শিক্ষার উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রেখে যাচ্ছে। বছরের প্রথম দিনেই বিশ^নাথসহ সারা দেশের সকল দলের সকল মানুষের ছেলে মেয়েদের (শিক্ষার্থীর) হাতে হাতে আমরা বিনামূল্যে পাঠ্য বই তুলে দিতে পেরেছি।
প্রবাসীদের উদ্দেশ্যে তিনি বলেন, দৌলতপুর এলাকার প্রবাসীদের সহযোগিতায় ‘দৌলতপুর দারুচ্ছুন্নাহ দাখিল মাদ্রাসা’র ব্যাপক উন্নয়ন হয়েছে। তাদের কষ্টার্জিত অর্থের বিনিময়ে মাদ্রাসা প্রতিষ্ঠার পর থেকে এলাকার শিক্ষার্থীরা দ্বীনি শিক্ষার আলোয় আলোকিত হয়ে উঠছে।
মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি ও শিক্ষানুরাগী হাজী মো. মখলিছুর রহমানের সভাপতিত্বে এবং মাদ্রাসা শিক্ষক মাওলানা মো. ইমাদ উদ্দিনের সঞ্চালনায় সভার শুরুতে মাদ্রাসার উন্নয়নসহ সকল বিষয়াদি নিয়ে বক্তব্য রাখেন, মাদ্রাসা সুপার মাওলানা মো. সাহাব উদ্দিন।
এসময় উপস্থিত ছিলেন, নবগঠিত মাদ্রাসা পরিচালনা কমিটির সহ-সভাপতি ও প্রাক্তণ মেম্বার কুটি মিয়া, সাধারণ সম্পাদক মো. আব্দুল ফাত্তাহ চৌধুরী, শিক্ষানুরাগী সদস্য মো. আশরাফুল ইসলাম সুহেল, কার্যনিবাহী সদস্য আলা মিয়া, মানিক মিয়া, লুৎফুর রহমান, সমাজসেবক ও প্রাক্তণ মেম্বার আকবর আলী মিলন, আহমদ হোসেন জামাল, মনির আলী, মফজ্জুল খান, মকবুল হোসেন, তফজ্জুল হোসেন, মাওলানা জহিরুল ইসলাম, মাওলানা আব্দুল আজিজ, মালানা হাবিবুর রহমান, রুহেল আহমদ কালু, আবু তাহের, জামাল আহমদ, ইসলাম মিয়া, ময়না মিয়া। এছাড়াও পৃথক সভায় দৌলতপুর, উত্তর দৌলতপুর, হাসনাজি ও পাড়ুয়া জামে মসজিদের ১৬জন ইমাম ও মুয়াজ্জিন উপস্থিত ছিলেন।