সিলেটে যুক্তরাজ্য ফেরত প্রবাসীদের কোয়ারেন্টিনের জন্য চূড়ান্ত হল ৮টি হোটেল

27

কাজিরবাজার ডেস্ক :
যুক্তরাজ্য থেকে আসা বিমান যাত্রীদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের জন্য সিলেটে ৮টি হোটেল চুড়ান্ত করা হয়েছে। হোটেল গুলো হচ্ছে, ধোপাদীঘিরপারের হোটেল অনুরাগ, মিরের ময়দানে অবস্থিত হোটেল লা’রোজ, দরগা গেইটের হোটেল হলি সাইড, হোটেল হলি গেইট ও হোটেল স্টার প্যাসিফিক, মিরাবাজারে অবস্থিত হোটেল সুপ্রীম, মেন্দিবাগের হোটেল গার্ডেন ইন ও সোবহানীঘাটস্থ হোটেল ভ্যালি গার্ডেন।
এসব হোটেলে নিজ খরচে ১৪ দিন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকতে হবে যুক্তরাজ্য থেকে আসা যাত্রীদের।
যুক্তরাজ্যের লন্ডন থেকে প্রতি সপ্তাহে দুটি ফ্লাইট সিলেট আসে। প্রতি সোম ও বৃহস্পতিবার ওসমানী বিমানবন্দরে আসে বিমানের এসব ফ্লাইট। যুক্তরাজ্যে নতুন ধরণের করোনাভাইরাস সংক্রমণের কারণে বিশ্বের বিভিন্ন দেশ তাদের সঙ্গে বিমান যোগাযোগ বন্ধ রেখেছে। তবে বাংলাদেশের সঙ্গে যোগাযোগ অব্যাহত রয়েছে। এ কারণে বাংলাদেশে নতুন ধরণের করোনা (স্ট্রেইন) ছড়িয়ে পড়ার ঝুঁকি দেখা দিয়েছে।
এ অবস্থায় যুক্তরাজ্য থেকে আসা যাত্রীদের নিজ খরচে বাধ্যতামূলকভাবে কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা দিয়েছে সরকার। গত ২৮ ডিসেম্বর মন্ত্রীপরিষদের বৈঠকে এই নির্দেশনা দেন প্রধানমন্ত্রী। যা ১ জানুয়ারি থেকে কার্যকর হয়। এই নির্দেশনা কার্যকরের পর সোমবার যুক্তরাজ্য থেকে প্রথম ফ্লাইট সিলেট আসবে।
যুক্তরাজ্যে অবস্থানরত বাংলাদেশিদের মধ্যে বেশিরভাগই সিলেটের বাসিন্দা। সিলেটে গত একমাসে যুক্তরাজ্য থেকে প্রায় দেড় হাজার যাত্রী এসেছেন। এতে করে সিলেটে স্ট্রেইন ছড়িয়ে পড়ার সবচেয়ে বেশি ঝুঁকি দেখা দিয়েছে।
সিলেট জেলা প্রশাসক এম. কাজী এমদাদুল ইসলাম বলেন, যুক্তরাজ্য থেকে আসা প্রবাসীদের এসব হোটেলে নিজ খরচে কোয়ারেন্টিনে থাকতে হবে।