বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের হাতে বই বিতরণ সরকারের একটি বড় কৃতিত্ব – জেলা প্রশাসক

20
নতুন বছরের প্রথম দিনে দেশের অন্যান্য স্থানের মতো সিলেটেও সরকারি অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের শিক্ষার্থীদের হাতে মাধ্যমিক পর্যায়ের নতুন পাঠ্যবই তুলে দিচ্ছেন জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম।

নতুন বছরের প্রথম দিনে দেশের অন্যান্য স্থানের মতো সিলেটেও মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের হাতে পাঠ্যবই তুলে দেওয়া হয়েছে। শুক্রবার সকাল ১১টায় সিলেট সরকারি অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজে শিক্ষাক্ষার্থীদের হাতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত সিলেটের জেলা প্রশাসক এম. কাজী এমদাদুল ইসলাম নতুন পাঠ্যবই তুলে দেন।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বছরের প্রথম দিনই যাতে শিক্ষার্থীরা নতুন বই পায় সেজন্য ৩১ ডিসেম্বর বই উৎসবের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শিক্ষার্থীদের স্বাস্থ্যঝুঁকি ও নিরাপত্তার কথা ভেবে এবার এ ধরনের উদ্যোগ নেওয়া হয়েছে। এরপরও এটি একটি বড় উৎসবে পরিণত হয়েছে। যা নতুন বই শিক্ষার্থীদের আনন্দে ভাটা পড়তে দেয় নি।
সিলেট সরকারি অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রধান শিক্ষক বাবলী পুরকায়স্থের সভাপতিত্বে ও কোহেলী রায়ের পরিচালনায় নতুন পাঠ্যবই বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, আবু সাঈদ মো. আব্দুল ওয়াদুদ। এছাড়াও বিদ্যালয়ের অন্যান্য শিক্ষক-শিক্ষিকা কর্মকর্তাবৃন্দ উপস্থিত প্রমুখ। বিজ্ঞপ্তি