ইউনানী আয়ুর্বেদিক ঔষধ প্রস্তুতকারী প্রতিষ্ঠানের প্রতিনিধিদের প্রশিক্ষণ কর্মশালা ও আলোচনা সভা

28
মুজিব বর্ষ উপলক্ষে ইউনানী আয়ুর্বেদিক ঔষধ প্রস্তুতকারী প্রতিষ্ঠানের প্রতিনিধিদের সাথে ভেষজ ঔষধের গুণগত মান উন্নয়নের লক্ষ্যে ঔষধ প্রশাসন অধিদপ্তরের উদ্যোগে প্রশিক্ষণ কর্মশালা ও আলোচনা সভায় প্রধান অতিথিকে ক্রেস্ট প্রদান করা হয়।

মুজিব বর্ষ উপলক্ষে ইউনানী আয়ুর্বেদিক ঔষধ প্রস্তুতকারী প্রতিষ্ঠানের প্রতিনিধিদের সাথে ভেষজ ঔষধের গুণগত মান উন্নয়নের লক্ষ্যে সিলেট ঔষধ প্রশাসন অধিদপ্তরের উদ্যোগে রবিবার (২৭ ডিসেম্বর) প্রশিক্ষণ কর্মশালা ও আলোচনা সভা নগরীর দরগার গেইটস্থ একটি অভিজাত হোটেলের হল রুমে অনুষ্ঠিত হয়। সিলেট জেলা ঔষধ প্রশাসন অধিদপ্তরের সহকারী পরিচালক শিকদার কামরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখেন ঔষধ প্রশাসন অধিদপ্তর ঢাকার উপ-পরিচালক মোহাম্মদ ইয়াহইয়া।
প্রধান অতিথি মোহাম্মদ ইয়াহইয়া প্রত্যেক উৎপাদন বিভাগের সাথে জড়িত দক্ষ কবিরাজ ও হাকিম কি ভাবে সঠিক উপায় কাজ করে ঔষধের গুণগত মান বজায় রেখে ঔষধ প্রশাসন অধিদপ্তর ও জিএমপি নির্দেশনা মেনে কাজ করতে হবে সেই বিষয় গুলোর উপর পরামর্শ প্রদান করেন। ভেষজ ঔষধের গুণগত মান সম্পন্ন ঔষধ তৈরির জন্য উপস্থিত সকল প্রতিষ্ঠানের মালিক ও প্রতিনিধিদের দিকনির্দেশনায় এ্যালোপ্যাথিক ঔষধের পাশাপাশি ভৈষজ ঔষধে মানুষ যাতে উন্নত সেবা পায় সেদিকে লক্ষে রাখার আহবান জানান।
প্রশিক্ষণ কর্মশালা ও আলোচনা সভায় ইষ্টার্ণ ল্যাবরেটরিজ, মাইসান ল্যাবরেটরিজ, রোজমার্ক ল্যাবরেটরিজ, সাজ ইউনানী ইন্ডাস্ট্রিজ, ফার্মেক্স ফার্মাসিউটিক্যালস, নিউ হারবাল ল্যাবরেটরিজ, দি মেডিমার্ট ল্যাবরেটরিজ আয়ুর্বেদিক লিমিটেডের মালিক ও প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।-বিজ্ঞপ্তি