সিলেট প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে পুলিশ কমিশনারের মতবিনিময় ॥ সুন্দর ও অপরাধ মুক্ত মডেল নগরী হিসেবে সিলেটকে গড়ে তুলতে সকলের সহযোগিতা প্রয়োজন

8
সিলেট প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় বক্তব্য রাখছেন পুলিশ কমিশনার মো: নিশারুল আরিফ।

স্টাফ রিপোর্টার :
সিলেট মহানগরীকে মডেল নগরী হিসেবে গড়ে তুলতে হলে সকলের সহযোগীতা কামনা করে মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ নিশারুল আরিফ বলেছেন, নগরীর ফুটপাতের হকার, যানজট নিরসন, অবৈধ পার্কিং, অবৈধ সিএনজি, কিশোর গ্যাং, মাদক, ছিনতাই, চাঁদাবাজি, তৃতীয় লিঙ্গের হয়রানি, প্রবাসীদের জায়গা ও বসতবাড়ির নিরাপত্তা এবং প্রেস এর লোগো ব্যবহার করে অবৈধ কার্যক্রমে পুলিশ ও সংবাদকর্মীগণ একসাথে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন। গতকাল রবিবার দুপুরে এসএমপির সদর দপ্তরের কনফারেন্স হলে সিলেট প্রেসক্লাব নেতৃবৃন্দ ও সদস্যদের সাথে মতবিনিময় সভায় সভাপতির বক্তবে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, সিলেট অত্যান্ত সুন্দর একটি নগরী। এ নগরী ঢাকা ও চট্রগ্রাম নগরীর চেয়ে কোন অংশে কম গুরুত্বপূর্ণ নয়। এ নগরীকে সুশৃঙ্খল ও অপরাধমুক্ত নগরী হিসেবে গড়ে তোলা আমাদের সকলের দায়িত্ব। হকার উচ্ছেদ সম্পর্কে পুলিশ কমিশনার বলেন, ইতিমধ্যে সিলেট সিটি মেয়রের সহযোগিতায় হকারদের লালদিঘীরপাড়ে পুনর্বাসনের ব্যবস্থা করা হয়েছে এবং পর্যায়ক্রমে নগরী সকল হকারমুক্ত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন। তিনি বলেন, যানজট ও অবৈধ পার্কিং নিরসনে এসএমপি’র ট্রাফিক বিভাগ নিয়মিত কাজ করে যাচ্ছে এর পাশাপাশি সাধারণ জনগণকে সচেতন করার জন্য সংবাদকর্মীদের এ বিষয়ে লেখালেখি করার আহবান জানান।
তিনি আরো বলেন, কিশোর গ্যাং, মাদক, ছিনতাই, চাঁদাবাজি বন্ধে অপরাধীদের তালিকা প্রস্তুত করে তা প্রতিরোধে সিলেট মেট্রোপলিটন পুলিশ কাজ করে যাচ্ছে। তৃতীয় লিঙ্গের কেউ যদি বাসাবাড়িতে গিয়ে হয়রানি করে তাহলে সংশ্লিষ্ট থানায় যোগাযোগ করার জন্য বলেন। নগরীর লোকজনকে দ্রুততম সময়ের মধ্যে সেবা প্রদান করার জন্য প্রতিটি থানায় কিউ.আর,টি টিম গঠন করা হয়েছে। এছাড়াও প্রবাসীদের জায়গা-জমি ও বসতবাড়ি দখল সংক্রান্তে কোন অভিযোগ আসলে পুলিশ খুব দ্রুততম সময়ের মধ্যে আইনগত অ্যাকশনে যাবে।
মতবিণিময় সভায় সাংবাদিকদের মধ্যে বক্তব্য রাখেন-সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকবাল সিদ্দিকী, সিনিয়র সহ সভাপতি এম এ হান্নান, সাধারণ সম্পাদক আব্দুর রশীদ রেনু, দৈনিক সিলেটের ডাক এর প্রধান বার্তা সম্পাদক এনামুল হক জুবের, সিনিয়র সাংবাদিক আ ফ ম সাঈদ, সিলেট প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ সিরাজুল ইসলাম ও ইকবাল মাহমুদ, দৈনিক জৈন্তাবার্তা সম্পাদক ফারুক আহমদ, প্রভাত বেলা সম্পাদক কবির আহমদ সুহেল, সিলেট প্রেসক্লাবের কোষাধ্যক্ষ কাউছার চৌধুরী, পাঠাগার ও প্রকাশনা সম্পাদক কবির আহমদ, ফটো সাংবাদিক শেখ আশরাফুল আলম নাসির, দৈনিক সংবাদের বিশেষ প্রতিনিধি আকাশ চৌধুরী প্রমুখ। সভায় এসএমপি’র অতিঃ পুলিশ কমিশনার (সদর ও প্রশাসন) পরিতোষ ঘোষ, অতিঃ পুলিশ কশিনার (ক্রাইম এন্ড অপস্) জনাব মোঃ শফিকুল ইসলাম সকল উপ-পুলিশ কমিশনারগণ ও সিলেট প্রেসক্লাবের সাধারণ সদস্যগণ উপস্থিত ছিলেন।