সুনামগঞ্জে মুজিব বর্ষে গৃহহীন ৩ হাজার ৯০৪ পরিবার গৃহ পাচ্ছেন

6

সুনামগঞ্জ থেকে সংবাদদাতা :
মুজিব বর্ষে উপলক্ষে সুনামগঞ্জে ঘর পাচ্ছে ৩ হাজার ৯০৪ টি গৃহহীন ও ভূমিহীন পরিবার।
বছরের শুরুতেই ৪৫১টি পরিবারের মাঝে ঘর হস্তান্তর করা হবে। চলতি বোরো মৌসুমের ফসল সুরক্ষায় ৮৫৬টি স্কীম গ্রহণ করা হয়েছে।
১৫টি পিআইসিতে আনুষ্ঠানিকভাবে বাঁধ নির্মাণ কাজ শুরু করা হয়েছে। বিগত বছরের চেয়ে চলতি বছরে প্রকল্প ও বরাদ্দ বেশি।
তবে কারিগরি টিমের মাধ্যমে যাচাই-বাছাই করে চূড়ান্ত প্রকল্প অনুমোদন দেয়া হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ।
শনিবার দুপুরে সুনামগঞ্জ সার্কিট হাউজের সম্মেলন কক্ষে মুজিব বর্ষ উপলক্ষে সুনামগঞ্জে গৃহহীন ও ভূমিহীনদের ঘর প্রদান এবং হাওরে ফসল রক্ষা বাঁধের কার্যক্রম সম্পর্কে অবহিতকরণে মিট দ্যা প্রেস বিজ্ঞপ্তিতে এসব কথার জানান তিনি।
এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- স্থানীয় সরকার বিভাগের ভারপ্রাপ্ত উপ-পরিচালক, অতিরিক্তি জেলা প্রশাসক (সার্বিক), মোহাম্মদ শরীফুল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. জসীম উদ্দিন।
এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার মোঃ রিফাতুল হক মুজিবর্ষে জেলা প্রশাসনের বিভিন্ন কার্যক্রমের কথা তুলে ধরেন। এ সময়ে নেজারত ডেপুটি কালেক্টর, সুনামগঞ্জসহ জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।
মিট দ্যা প্রেস অনুষ্ঠান শেষে উপস্থিত সকলকে মুজিববর্ষের উপহার স্বরূপ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এবং মুজিববর্ষের লোগো সম্বলিত ১টি করে লাল সবুজের ছাতা বিতরণ করা হয়।