বড়লেখায় পৌর নির্বাচনে কাউন্সিলর প্রার্থীদের জমজমাট প্রচারণা

8

বড়লেখা থেকে সংবাদদাতা :
প্রথম ধাপে আগামী ২৮ ডিসেম্বর মৌলভীবাজারের বড়লেখা পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনের দিন ঘনিয়ে আসার সঙ্গে সঙ্গে মেয়র প্রার্থীদের পাশাপাশি কাউন্সিলর প্রার্থীরা জোরেশোরে প্রচারণা চালাচ্ছেন। তারা নাওয়া-খাওয়া ভুলে ছুটছেন ভোটারদের দ্বারে দ্বারে। দিচ্ছেন উন্নয়নের নানা প্রতিশ্রুতি।
বড়লেখা পৌরসভায় মোট নয়টি ওয়ার্ড রয়েছে। এর মধ্যে একটি (৬ নম্বর) ওয়ার্ডে বিনা প্রতিদ্বন্দ্বীতায় আলী আহমদ চৌধুরী নির্বাচিত হয়েছেন। ফলে বাকি আটটি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ২৫ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১১ জন প্রার্থী ভোটযুদ্ধে মাঠে নেমেছেন।
১ নম্বর ওয়ার্ডে প্রার্থী পাঁচজন। তারা হলেন-আব্দুল মালিক (পাঞ্জাবি), ছায়েদ আহমদ ছাদ (ডালিম), মো. নোমান আহমদ (টেবিল ল্যাম্প), মো. শামীম উদ্দিন (উটপাখি) এবং মো. শাহজাহান (পানির বোতল)। ২ নম্বর ওয়ার্ডে প্রার্থী দুইজন। তারা হলেন- নাদের আহমদ (পাঞ্জাবি) এবং জেহিন সিদ্দিকী (ডালিম)। ৩ নম্বর ওয়ার্ডে প্রার্থী চারজন। তারা হলেন- আবুল হাশিম (পাঞ্জাবি), মো. আছাদ উদ্দিন খান (উটপাখি), মো. আব্দুর রশীদ (টেবিল ল্যাম্প) এবং মো. কালাম উদ্দিন (ডালিম)। ৪ নম্বর ওয়ার্ডে প্রার্থী চারজন। তারা হলেন-কবির আহমদ (উটপাখি), মো. আক্তার হোসেন আরিফ (ব্ল্যাক বোর্ড), মো. কবির আহমদ (ডালিম) এবং রাজু কান্ত দাস (টেবিল ল্যাম্প)। ৫ নম্বর ওয়ার্ডে প্রার্থী তিনজন। তারা হলেন-মো. আব্দুল হাফিজ (পাঞ্জাবি), মো. রুমেল আহমদ (উটপাখি) এবং রশিদ আহমদ (ডালিম)। ৭ নম্বর ওয়ার্ডে প্রার্থী দুইজন। তারা হলেন-কায়সার পারভেজ (টেবিল ল্যাম্প) এবং মো. রেজাউল করিম (উটপাখি)। ৮ নম্বর ওয়ার্ডে প্রার্থী দুইজন। তারা হলেন-মো. শামীম আহমদ (উটপাখি) এবং রেহান পারভেজ রিপন (ব্ল্যাক বোর্ড)। ৯ নম্বর ওয়ার্ডে প্রার্থী তিনজন। তারা হলেন- জাহিদ হাসান (পাঞ্জাবি), মিজানুর রহমান (টেবিল ল্যাম্প) এবং তানিমুল ইসলাম (উটপাখি)। এছাড়া সংরক্ষিত ১ নম্বর ওয়ার্ডে প্রার্থী পাঁচজন। তারা হলেন- আনোয়ারা কলি (অটোরিক্সা), ফারহানা বেগম (আনারস), রুকাইয়া আক্তার রিয়া (টেলিফোন), শেফালী বেগম (জবা ফুল) এবং শেফালি রানী পাল (চশমা)। সংরক্ষিত ২ নম্বর ওয়ার্ড প্রার্থী তিনজন। তারা হলেন-আছমা বেগম (বলপেন), জেবা আক্তার চৌধুরী (আনারস) এবং শাফিয়া বেগম (চশমা)। সংরক্ষিত ৩ নম্বর ওয়ার্ডে প্রার্থী তিনজন। তারা হলেন- ফাতেমা আক্তার সাফিয়া (আনারস), রুজিনা বেগম (চশমা) এবং সাজনা আক্তার সুজন (জবা ফুল)।
উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, বড়লেখা পৌরসভায় এবারই প্রথম ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট গ্রহণ হবে। এ পৌরসভার নয়টি ওয়ার্ডে মোট ভোটার ১৫ হাজার ৪৪৩ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৭ হাজার ৫২৩ জন ও মহিলা ভোটার ৭ হাজার ৯২০ জন। নয়টি সাধারণ ও তিনটি সংরক্ষিত ওয়ার্ডের ভোট গ্রহণের জন্যে ১০ টি ভোটকেন্দ্র এবং ৪৩টি ভোটকক্ষ রয়েছে।