বক্সিং ডে টেস্টে অভিষেক হচ্ছে গিল-সিরাজের

14

স্পোর্টস ডেস্ক :
অস্ট্রেলিয়ার বিপক্ষে চলমান সিরিজের প্রথম টেস্টে নাকানি-চুবানি খেয়েছে সফরকারী ভারত। গড়েছে লজ্জাজনক রেকর্ড। সব মিলিয়ে অনেকটাই দিশেহারা ভারত। সিরিজে সমতায় ফিরতে উঠে পড়ে লেগেছে সফরকারীরা।
ঐতিহাসিক মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে আজ (শনিবার) সিরিজের দ্বিতীয় টেস্টে মুখোমুখি হবে ভারত-অস্ট্রেলিয়া। বক্সিং ডে টেস্টের একদিন আগেই ম্যাচের একাদশ ঘোষণা করেছে ভারত।
একাদশে সুযোগ পেয়েছেন ব্যাটসম্যান শুবম্যান গিল এবং পেসার মোহাম্মদ সিরাজ। একাদশে সুযোগ পেয়েছেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহা ও অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। ওপেনার পৃথ্বী শ’র বদলে নেয়া হয়েছে গিলকে। আর পেসার শামির বদলে নেয়া হয়েছে সিরাজকে।
এর আগে অ্যাডিলেডে অনুষ্ঠিত সিরিজের প্রথম টেস্টে ৮ উইকেটে জয় পায় অস্ট্রেলিয়া। ওই টেস্টে নিজেদের দ্বিতীয় ইনিংসে মাত্র ৩৬ রানে অলআউট হয় ভারত। টেস্টে ভারতের এটিই সর্বনিম্ন স্কোর। এর আগের সর্বনিম্ন স্কোরটি ছিল ৪২।
বক্সিং ডে টেস্টে ভারত একাদশ
মায়াঙ্ক আগারওয়াল, শুবম্যান গিল, চেতেশ্বর পূজারা, হনুমা বিহারী, অজিঙ্কা রাহানে (অধিনায়ক), রিশাব পান্ত (উইকেটরক্ষক), রবীন্দ্র জাদেজা, রবীচন্দ্রন অশ্বিন, উমেশ যাদব, জ্যাসপ্রীত বুমরাহ, মোহাম্মদ সিরাজ।