পরিবহন ধর্মঘটে যাত্রীদের চাপ বেড়েছে ট্রেনে

4

কাজিরবাজার ডেস্ক :
যাত্রীরা ট্রেনমুখী হওয়ায় ট্রেনে যাত্রী চাপ বেড়ে গেছে কয়েকগুণ। গত দুদিনে সিলেট রেল স্টেশনে যাত্রীদের উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে।
সিলেটের সব পাথর কোয়ারী খুলে দেওয়ার দাবিতে সিলেট বিভাগের ৪ জেলায় ৭২ ঘণ্টার পরিবহন ধর্মঘট শুরু হয়েছে গতকাল মঙ্গলবার ভোর ৬টা থেকে। এতে সিলেটের সঙ্গে সারা দেশের দূরপাল্লার যানবাহন চলাচল বন্ধ রয়েছে। তাই দুইদিন ধরে চাপ বেড়েছে ট্রেনপথে। বিশেষ করে সকাল ও দুপুরে সিলেট রেলস্টেশনে যাত্রীদের স্বাভাবিক সময়ের চেয়ে অনেক বেশি ভিড় দেখা গেছে।
জানা গেছে, পরিবহন ধর্মঘটে বিপাকে পড়া মানুষ বিকল্প হিসেবে ট্রেনকে বেছে নিয়েছেন। সিলেট থেকে ঢাকাগামী এবং অন্যান্য জায়গা থেকে সিলেটগামী যাত্রীরা গত দুদিন থেকে ট্রেনেই যাতায়াত করছেন। ফলে সিলেট থেকে অন্যান্য জায়গায় ট্রেন সার্ভিসে হঠাৎ করে উপচেপড়া ভিড় দেখা দিয়েছে। তবে যাত্রীদের চাপ থাকলেও সিডিউল বিপর্যয় ঘটেনি।
ঢাকায় যেতে ইচ্ছুক রহমান মিয়া নামের একজন বলেন, আমি একজন ব্যবসায়ী। জরুরি কাজে যেতে হচ্ছে ঢাকায়। সড়ক ধর্মঘট তাই এখানে চলে এলাম, ট্রেনে করেই ঢাকা যেতে হবে। ভীড় অনেক, তবুও কষ্ট মেনেই যেতে হচ্ছে।
এদিকে পরিবহন ধর্মঘটের মধ্যেও সিলেট থেকে ট্রেন চলাচল স্বাভাবিক আছে জানিয়ে স্টেশন ম্যানেজার খলিলুর রহমান বলেন, ট্রেন চলাচল স্বাভাবিক আছে।
সিডিউল অনুযায়ী গত দুদিন থেকেই ট্রেন চলছে এবং আগামীকালও চলবে বলে জানান তিনি।