ভেজাল তেল সরবরাহ বন্ধের দাবিতে রবিবার থেকে অনির্দিষ্টকালের পেট্রোল পাম্প ধর্মঘট

14

কাজিরবাজার ডেস্ক :
সিলেট বিভাগের তেলের পাম্পগুলোতে নিম্নমানের তেল সরবরাহ করায় বিভাগজুড়ে অনির্দিষ্ট কালের ধর্মঘটের ডাক দিয়েছে বাংলাদেশ পেট্রোলিয়াম ডিলার্স, ডিস্ট্রিবিউটার্স এজেন্টস অ্যান্ড পেট্রোল পাম্প ওনার্স অ্যাসোসিয়েশনের সিলেট বিভাগীয় শাখা। আগামী ২৭ ডিসেম্বর (রবিবার) সকাল থেকে ৬ দফা দাবিতে এই ধর্মঘটের ডাক দিয়েছেন ব্যবসায়ী নেতৃবৃন্দ।
দাবিগুলো হচ্ছে, জ্বালানি তেল বিপণন কোম্পানির নিম্নমানের পেট্রোল সরবরাহ বন্ধ করতে হবে এবং আগের মতো সিলেট গ্যাস ফিল্ডের উন্নতমানের পেট্রোল সরবরাহ করতে হবে। জ্বালানি তেলের মান নিয়ন্ত্রণ করার জন্য সিলেটের প্রত্যেক ডিপোতে জ্বালানি তেল টেস্টিং ল্যাব স্থাপন করতে হবে। বিভিন্ন সরকারি সংস্থার দ্বারা অন্যায় ও উদ্দেশ্যমূলক হয়রানিমূলক আচরণ বন্ধ করতে হবে। সরকারি অধিদফতর পেট্রোল পাম্পে অভিযান পরিচালনাকালে অ্যাসোসিয়শনের প্রতিনিধি ও তেল বিপনন কোম্পানির প্রতিনিধির উপস্থিতি নিশ্চিত করতে হবে। সরকারি অধিদফতরের দেওয়া লাইসেন্সগুলোর নবায়ন সহজ করতে হবে। দুর্বৃত্তপরায়ণ ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এর কর্মকর্তা আমিরুল ইসলাম মাসুদকে অবিলম্বে সিলেট থেকে প্রত্যাহার করতে হবে।
এ তথ্য নিশ্চিত করেছেন বাংলাদেশ পেট্রোলিয়াম ডিলার্স, ডিস্ট্রিবিউটার্স এজেন্টস অ্যান্ড পেট্রোল পাম্প ওনার্স অ্যাসোসিয়েশন সিলেট বিভাগের সাধারণ সম্পাদক জুবায়ের আহমদ চৌধুরী। তিনি বলেন, আমরা সিলেট গ্যাস ফিল্ডের উৎপাদিত তেল বিক্রি করে আসছিলাম দীর্ঘদিন থেকে। কিন্তু কয়েক মাস থেকে সিলেটের পাম্পগুলোতে গ্যাস ফিল্ডের তেল না দিয়ে বেসরকারি প্রতিষ্ঠানের তেল দেওয়া হচ্ছে। বেসরকারি প্রতিষ্ঠানের তেল খুবই নিম্নমানের ও ভেজাল। যার কারণেই ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর অভিযান চালিয়ে আমাদের পাম্পগুলোতে জরিমানা করেছে।
তিনি আরও জানান, আমাদের দাবি অনেক পুরোনো। আগের মতো সিলেট গ্যাস ফিল্ডের উৎপাদিত তেল আমাদেরকে দিতে হবে। পাশাপাশি চুক্তি বাতিল করতে হবে বেসরকারি প্রতিষ্ঠানের সঙ্গে। যদি আমাদের দাবি মেনে না নেওয়া হয় তাহলে ২৭ ডিসেম্বর (রবিবার) থেকে অনির্দিষ্টকালের জন্য সিলেট বিভাগের সকল পেট্রোল পাম্প ও গ্যাস পাম্প বন্ধ থাকবে।