৭৯ দিনের মাথায় আবারো শালকে কোচ বরখাস্ত

5

স্পোর্টস ডেস্ক :
মাত্র ৭৯ দিনের মাথায় দলের প্রধান কোচ ম্যানুয়েল বমকে বরখাস্ত করেছেন বুন্দেসলিগায় ধুঁকতে থাকা শালকে। গত ২৮ ম্যাচ ধরে বুন্দেসলিগায় জয়বিহীন রয়েছে শালকে। বর্তমানে তারা টেবিলের তলানিতে অবস্থান করছে। এবারের মৌসুমে শালকের তৃতীয় বস হিসেবে দায়িত্ব পেয়েছেন ডাচম্যান হাব স্টিভেন্স। সেপ্টেম্বরে ডেভিড ওয়াগনারের স্থলাভিষিক্ত বম মাত্র ১০ ম্যাচে কোচের দায়িত্ব পালন করেছিলেন।
চতুর্থ মেয়াদে স্টিভেন্স শালকের দায়িত্ব পেলেন। ৬৭ বছর বয়সী স্টিভেন্স ১৯৯৬-৯৭ সালে জার্মান ক্লাবটিতে উয়েফা কাপের শিরোপা উপহার দিয়েছিলেন। ২০১৯ সালের মার্চে পোমেনিকো টেডেসকোর বরখাস্তের পর সর্বশেষ শালকের দায়িত্ব পেয়েছিলেন স্টিভেন্স। ঐ আসরে তার অধীনে বরুসিয়া ডর্টমুন্ডের বিপক্ষে ৪-২ গোলের জয়ের মাধ্যমে রেলিগেশন এড়াতে সক্ষম হয়েছিল শালকে।
সর্বশেষ ১৯৯০-৯১ মৌসুমে জার্মানির সর্বোচ্চ লিগ থেকে ছিটকে গিয়েছিল শালকে। বর্তমান তারা ৩১ ম্যাচে জয়বিহীন থাকার লিগ রেকর্ড থেকে মাত্র তিন ম্যাচ দুরে রয়েছে। ১৯৬৫-৬৬ সালে তাসমানিয়া বার্লিন এই রেকর্ড গড়েছিল। নতুন করে পুরোনো দায়িত্বে এসে স্টিভেন্স বলেছেন, ‘আমার হৃদয়ে এখনো নীল ও সাদা রঙই সবসময়ই থাকে। কঠিন মুহূর্তে যখন ক্লাব আমার কাছ এসেছে আমি তাদেরকে মানা করতে পারিনি।’