পারিবারিক ইমিগ্রেশন ভিসা কার্যক্রম দ্রুত খোলার দাবিতে মানববন্ধন

3
ইউএসএ বন্ধ থাকা পারিবারিক ইমিগ্রেশন ভিসা কার্যক্রম দ্রুত চালু করার জন্য বাংলাদেশ সরকার, মার্কিন প্রেসিডেন্ট, পররাষ্ট্র মন্ত্রণালয় এবং যুক্তরাষ্ট্রের দূতাবাসের নিকট প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবী জানিয়ে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে মানববন্ধন।

ইউএসএ বন্ধ থাকা পারিবারিক ইমিগ্রেশন ভিসা কার্যক্রম দ্রুত চালু করার জন্য বাংলাদেশ সরকার, মার্কিন প্রেসিডেন্ট, পররাষ্ট্র মন্ত্রাণালয় এবং যুক্তরাষ্ট্রের দূতাবাসের নিকট প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়ে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে মানববন্ধন করেছে ইউএসএ ইমিগ্র্যান্ট ভিসা পেন্ডিং কেস হোল্ডার্স কমিউনিটি ফর্ম বাংলাদেশ এর নেতৃবৃন্দ।
শুক্রবার বিকেলে সাড়ে ৩টায় কেন্দ্রীয় কমিটির কর্মসূচি হিসেবে এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। এ কর্মসুচিতে বিভিন্ন জেলার সদস্যগণও অংশ নিয়ে দ্রুত প্রায় ৯ মাস বন্ধ থাকা পারিবারিক ইমিগ্রেশন ভিসা কার্যক্রম চালু করার যৌতিক দাবি তুলে ধরেন।
মানববন্ধনে বক্তারা বলেন, যুক্তরাষ্ট্রের সদ্য পরাজিত প্রেসিডেন্ট ডোনাল ট্রাম্প গত ২২ এপ্রিল এক নির্বাহী আদেশে যুক্তরাষ্ট্রে দীর্ঘদিন যাবৎ চলামান ইমিগ্র্যান্ট ভিসার কার্যক্রমের উপর নিষেধাজ্ঞা দেন। এর পর থেকে গত প্রায় ৯ মাস ফ্যামিলি ভিসা প্রদান বন্ধ রয়েছে এতে বাংলাদেশের প্রায় ২০ হাজার ভিসা প্রার্থী ভিসা না পেয়ে এক অনিশ্চয়তায় দিন কাটাচ্ছে এবং বাংলাদেশ সহ আরো ৩ লক্ষ মানুষের ভিসার কেস স্থবির হয়ে পড়েছে। এ অবস্থায় ভিসা প্রার্থীদের পরিবারবর্গ চরম উদ্বেগ উৎকণ্ঠায় রয়েছেন। বক্তারা আরো বলেন, অনেক ভিসা প্রার্থীরা ১৪/১৫ বছর ভিসার ফিস জমা দিয়ে অপেক্ষায় রয়েছেন, তাদের ও তাদের পরিবারের কথা চিন্তা করে জরুরী ভিত্তিতে পুনরায় পারিবারিক ইমিগ্রেশন ভিসা কার্যক্রম চালুর ব্যবস্থা গ্রহন করুন।
মানববন্ধন কর্মসূচী পরবর্তি যুক্তরাষ্ট্রের নব নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনকে অভিনন্দন জানিয়ে নগরীতে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালীটি নগরীর প্রধান সড়ক প্রদক্ষিণ করে চৌহাট্টায় এসে শেষ হয়।
মোঃ মিনহাজ উদ্দিনের সঞ্চালনায় উক্ত মানববন্ধনে বক্তব্য রাখেন তরুন কুমার ধর, নেহাল হাসনায়েল, ফাতেহা শিরিন, মোঃ ফাইজুল ইসলাম (ঢাকা), কামরুল ইসলাম বাবু (ঢাকা), মুহিত চৌধুরী, মাহবুবুর রহমান, আরাফাত চৌধুরী, নাজমুল হক, লিটন ঘোষ (চট্টগ্রাম), মোমিনুল হক ফাহিম, গৌতম দত্ত, রায়হান আহমেদ প্রমুখ। বিজ্ঞপ্তি