জয়ন্তিকা ও উপবন এক্সপ্রেস ট্রেনের নতুন কোচ নিয়ে যাত্রা শুরু

17

কাজিরবাজার ডেস্ক :
ঢাকা-সিলেট রুটে চলাচলকারী আন্তঃনগর জয়ন্তিকা ও উপবন এক্সপ্রেস ট্রেনের পুরাতন কোচ বাদ দিয়ে ইন্দোনেশিয়া থেকে আমদানি করা নতুন কোচ যুক্ত করা হয়েছে। শুক্রবার সকালে কমলাপুর রেলস্টেশন থেকে আনুষ্ঠানিক ভাবে নতুন কোচ নিয়েই সিলেটের উদ্দেশ্যে ছেড়ে গেছে জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেন।
নতুন কোচ যুক্ত করার পর জয়ন্তিকা এক্সপ্রেসের আসন সংখ্যা থাকছে দিনে ৬৫৩ রাতে ৬৩৮ টি এবং সাপ্তাহিক ডে-অফ মঙ্গলবার। উপবন এক্সপ্রেস ট্রেনের আসন সংখ্যা দিনে ৬৫৩ রাতে ৬৩৮ টি সাপ্তাহিক ডে-অফ সোমবার বলে জানানো হয়।
রেল কর্তৃপক্ষ বলেছে, যাত্রীসেবার মানোন্নয়নে ও নিরাপদ ট্রেন চলাচলের স্বার্থে আন্তনগর জয়ন্তিকা ও উপবন এক্সপ্রেস ট্রেনে নতুন ইন্দোনেশিয়ান কোচ দ্বারা পরিচালনা করা হচ্ছে। উপবন-জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেনে নতুন লাল-সবুজের ইন্দোনেশিয়ান কোচ সংযোজনের মাধ্যমে সিলেটবাসীর দীর্ঘদিনের একটি দাবি ছিল।
সিলেট রেলস্টেশনের স্টেশন ম্যানেজার মো. খলিলুর রহমান জানান, নতুন উপবন-জয়ন্তিকা ট্রেন ১৪টি লাল-সবুজ নতুন কোচ দ্বারা পরিচালিত হবে। এতে এসি কেবিন কোচ ১টি, এসি চেয়ার কোচ ২টি, শোভন চেয়ার কোচ ৭টি, পাওয়ার কার ও খাবার গাড়ি ২টি ও গার্ড ব্রেক রয়েছে ২টি।