রোহিঙ্গা ক্যাম্প থেকে পালানো কদমতলীতে আটক ১১ নারী ও পুরুষকে ফের ক্যাম্পে প্রেরণ

34
ক্যাম্প থেকে পালিয়ে আসা রোহিঙ্গারা।

স্টাফ রিপোর্টার :
সিলেটের সীমান্ত পথ ব্যবহার করে অবৈধপথে ভারতে যেতে কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্প থেকে পালিয়ে আসা ১১জন আটক করেছে পুলিশ। এরপর আদালতের নির্দেশে তাদেরকে পুনরায় পুলিশি পাহারায় গত সোমবার ১৪ ডিসেম্বর রোহিঙ্গা ক্যাম্পে পাঠানো হয়। ওইদিন সকাল ৭ টার দিকে জরুরী সেবা ‘৯৯৯’ এর মাধ্যমে ফোন পেয়ে দক্ষিণ সুরমা থানার এসআই শিপুল চৌধুরী তাদেরকে কদমতলী এলাকা থেকে আটক করেন।
গতকাল মঙ্গলবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেন সিলেট মহানগর পুলিশের উপ পুলিশ কমিশনার (গণমাধ্যম) আশরাফ উল্ল্যাহ তাহের। তিনি জানান, জরুরী সেবা থেকে ফোন পেয়ে পুলিশ দক্ষিণ সুরমার কদমতলী এলাকা থেকে নারী,পুরুষ,শিশুসহ ১১জন রোহিঙ্গাকে আটক করে। এরপর আদালতের নির্দেশে তাদেরকে সোমবার রাতে কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্পে ফের পাঠানো হয়। তারা ভারতে যাওয়ার জন্য রোহিঙ্গা ক্যাম্প থেকে পালিয়ে সিলেটে আসে।
আটককৃতরা হচ্ছে, কক্সবাজার উখিয়া থানাধীন ২১নং ক্যাম্পের ৩নং ষ্টেশনের চাকমারকুল পালংখালীর মৃত নুর আহমদের পুত্র সুরত আলম (২৮), ২নং ক্যাম্পের এ ব্লকের ১১নং এর বালুখালি হাসিমের পুত্র মোহাম্মদ আলম (১৮), এফ ব্লকের ২নং ক্যাম্পের ইমাম হোসেনের পুত্র আজিজুর রহমান (১৯), একই ব্লকের আজিজুর রহমানের স্ত্রী আসিক আরা (১৯), ৩নং জে ব্লকের ২নং ক্যাম্পের মোহাম্মদ হোসেনের কন্যা কালিমা (১৮), ১৫নং ব্লকের ১নং ক্যাম্পের নূরে আলমের স্ত্রী জামালিদা (১৯), ১০নং ব্লকের ২নং ক্যাম্পের ছালামতের স্ত্রী হাসিনা বেগম (২৫)। এছাড়াও আটক করা হয় লাম্বাশিয়া কুতুপালংয়ে ২নং ক্যাম্পের ১০নং ব্লকের ছালামত ও হাসিনা বেগম দম্পতির সন্তান জমিলা (৯), রমিদা (৮), রজিদা (৫), মো: জাবেদ (৩)।