টুকেরবাজারে গ্যাস লাইনে অগ্নিকান্ডের ঘটনা ॥ অগ্নিদগ্ধ আহত ব্যক্তি মারা গেছেন, এক ঘন্টা রাস্তা অবরোধ

14

স্টাফ রিপোর্টার :
শহরতলীর টুকেরবাজার এলাকার টুকেরগাঁওয়ে জালালাবাদ গ্যাস লাইনের লিকেজ থেকে লাগা অগ্নিকাণ্ডে অগ্নিদগ্ধ শাহিনুর উরফে সাইদ আহমদ উরফে ফকির (৪০) এর মৃত্যু হয়েছে। মঙ্গলবার ভোর ৫টার দিকে সিলেট ওসমানী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। নিহত শহিদ আহমদ জালালাবাদ থানার টুকেরগাঁও গ্রামের মৃত সুনমান আলীর পুত্র। এর আগে গত রবিবার ১৩ ডিসেম্বর সন্ধ্যায় টুকেরবাজারের পার্শ্ববর্তী ব্রিজের পাশে একটি টং দোকানের সামনে লাগা আগুনে দগ্ধ হন ফকির। এ মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে গতকাল স্থানীয় লোকজন প্রায় ১ ঘন্টা সিলেট-সুনামগঞ্জ সড়ক অবরোধ করে বিক্ষোভ করে।
পুলিশ জানায়, গত রবিবার ১৩ ডিসেম্বর সন্ধ্যা সোয়া ৬ টার দিকে জালালাবাদ থানার টুকেরগাঁও ব্রীজের পশ্চিম পারে স্থানীয় শাহিনুর উরফে সাইদ আহমদ উরফে ফকির এর টং দোকানের পাশে গ্যাস লাইনের পাইপ ফেটে আগুনে শাহিনুর উরফে সাইদ আহমদ উরফে ফকিরের সর্ব শরীরে আগুন লেগে মারাত্মক ভাবে ঝলসে যায়। গতকাল মঙ্গলবার শাহিনুর উরফে সাইদ আহমদ উরফে ফকির ওসমানী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সকাল ৭ টার দিকে মৃত্যুবরণ করেন। এ মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে স্থানীয় লোকজন জালালাবাদ থানার টুকেরগাঁও ব্রীজের পশ্চিম পারে রাস্তার উপর গতকাল সকাল সাড়ে ৮টা থেকে সকাল সোয়া ৯ টা পর্যন্ত প্রায় ১ ঘন্টা জালালাবাদ গ্যাস কর্তৃপক্ষ ও ব্রীজ কন্ট্রেক্টারের অবহেলাকে দায়ী করে সুষ্ঠু বিচারের দাবিতে সিলেট-সুনামগঞ্জ রাস্তা অবরোধসহ বিক্ষোভ করে। পরবর্তীতে সংবাদ পেয়ে তাৎক্ষনিক জালালাবাদ থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে সুষ্ঠু তদন্ত সাপেক্ষে দোষী ব্যক্তিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের আশ্বাসে এলাকাবাসী ও বিক্ষুব্ধ জনতা রাস্তা অবরোধ তুলে নেন। বর্তমানে রাস্তা দিয়ে যান চলাচল স্বাভাবিক রয়েছে।
লাশের সুরতহাল প্রস্তুতকারী জালালাবাদ থানার এসআই কাজি জামাল উদ্দিন জানান, অগ্নিদগ্ধ সাইদ আহমদ উরফে ফকির এর সমস্ত শরীর আগুনে ঝলসানো অবস্থায় ব্যান্ডিস ছিল। মঙ্গলবার ময়না তদন্ত শেষে নিহতের লাশ তার ছোট ভাই মকবুলসহ আত্মীয় স্বজনের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ব্যাপারে জালালাবাদ থানায় একটি জিডি এন্ট্রি করা হলেও এ ঘটনায় কোন মামলা দায়ের হয়নি বলে জানান তিনি।
জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অকিল উদ্দিনের সাথে যোগাযোগ করা হলে তিনি বিষয়টি নিশ্চিত বলেন, অগ্নিকান্ডের ঘটনাস্থলের পাশেই সাইদ আহমদ উরফে ফকিরদের টং এর দোকান ছিল আর জালালাবাদ গ্যাস লাইনের লিকেজ থেকেই আগুন লেগে তার শরীর ঝলসে যায় বলে জানান তিনি।
এদিকে গতকাল রাতে এ ব্যাপারে সিলেট তালাতলা ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স স্টেশনের কর্মকর্তাদের সাথে যোগাযোগ করা হলে ঘটনার দিন আগুন নেভাবার সময় কেউ অগ্নিকান্ডে আগুন লেগে আহত হয়েছেন এমন খবর জানেন না বলে জানান তারা।