নির্বাচনের ফল বাতিলের দাবি ॥ যুক্তরাষ্ট্রে ট্রাম্প সমর্থক ও বিরোধীদের সংঘর্ষ

9

কাজিরবাজার ডেস্ক :
যুক্তরাষ্ট্রের বেশ কয়েকটি রাজ্যে ট্রাম্প সমর্থকদের সঙ্গে বিরোধীদলের দফায় দফায় সংঘর্ষ হয়েছে। মার্কিন সংবাদমাধ্যম দ্য নিউইয়র্ক টাইমসের তথ্যমতে, শনিবার রাত থেকে চলা সংঘর্ষে আহত হয়েছে বেশ কয়েকজন। ছুরিকাঘাত আর গোলাগুলির মতো ঘটনাও ঘটেছে।
ভোট কারচুপির দাবি তুলে শনিবার ওয়াশিংটনসহ কয়েকটি রাজ্যে বিক্ষোভের ডাক দেয় ট্রাম্প সমর্থকরা। পদযাত্রার পাশাপাশি ট্রাম্পকে দ্বিতীয় দফায় ক্ষমতায় দেখার জন্য প্রার্থনারও আয়োজন করেন তারা। ভক্তদের সমর্থন জানিয়ে একটি টুইটও করেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ট্রাম্প সমর্থকদের দাবি, নির্বাচনে ভোট জালিয়াতি করে ডেমোক্র্যাট নেতা জো বাইডেনকে বিজয়ী ঘোষণা করা হয়েছে।
সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে অলিম্পিয়ায় কয়েকজন বিক্ষোভকারীদের হাতে আগ্নেয়াস্ত্র দেখা গেছে। শোনা গেছে গুলির শব্দও। তবে পুলিশ এখনো কাউকে চিহ্নিত করতে পারেনি। ভিডিওতে ট্রাম্প বিরোধীদের একজন গুলিতে আহত হয়ে মাটিতে পড়ে যেতে দেখা যায়। এসময় পিস্তল হাতেও ছুটতে দেখা গেছে কয়েকজনকে। ঘটনাস্থল থেকে ৩ জনকে গ্রেপ্তার করে পুলিশ।
শনিবার টেক্সাসের সুপ্রিম কোর্টে ট্রাম্পের নির্বাচনের বাতিলের দাবিতে দায়ের করা মামলা খারিজ হওয়ার পরই বিক্ষোভে ফেটে পড়েন সমর্থকরা। কালো পোশাক, মুখোশ, হেলমেট আর মাথায় লাল কাপড় বেঁধে বিভিন্ন সড়কে অবস্থান নেয় তারা। পদযাত্রার পরই ট্রাম্প সমর্থিত ‘প্রাউড বয়েজ’ গ্রুপ ও বিরোধীপক্ষ ‘অ্যান্টিফা’ গ্রুপ মুখোমুখি অবস্থান নেয়। রাতে ওয়াশিংটনে ট্রাম্প বিরোধীরা বিক্ষোভে বাধা দিলে উত্তেজনা বাড়ে। এরপর ট্রাম্প সমর্থকরা ছুরি নিয়ে হামলা চালালে সংঘর্ষ ছড়িয়ে পড়ে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাজধানীর বিভিন্ন জায়গায় পুলিশ মোতায়েন করা হয়।