দ্বিতীয় টেস্টেও বড় জয়ের পথে নিউজিল্যান্ড

6
New Zealand's paceman Kyle Jamieson (C) celebrates the wicket of West Indies batsman John Campbell on day three of the second cricket Test match between New Zealand and the West Indies at the Basin Reserve in Wellington on December 13, 2020. (Photo by Marty MELVILLE / AFP) (Photo by MARTY MELVILLE/AFP via Getty Images)

স্পোর্টস ডেস্ক :
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচে ইনিংস ও ১৩৪ রানে জয় পেয়েছিল স্বাগতিক নিউজিল্যান্ড। দ্বিতীয় ম্যাচেও বড় জয়ের পথে কিউইরা। রবিবার ম্যাচের তৃতীয় দিন ফলো-অনে পড়ে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ২৪৪ রান করে দিন শেষ করেছে ক্যারিবীয়রা। তারা এখনো ৮৫ রান পিছিয়ে রয়েছে।
ওয়েলিংটনে ম্যাচের প্রথম দিন টস হেরে ব্যাট করতে নামে স্বাগতিকরা। নিকোলসের অপরাজিত ১১৭ রানের সুবাদে প্রথম দিন শেষে ৮৪ ওভারে ৬ উইকেটে ২৯৪ রান করেছিল নিউজিল্যান্ড। দ্বিতীয় দিন তারা ৪৬০ রানে অলআউট হয়ে যায়। নিকোলস ১৭৪ রান করে আউট হন। নেইল ওয়াগনার ৪২ বলে ৬৬ রান করে অপরাজিত থাকেন।
জবাবে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ডের পেসার কাইল জেমিসনের বোলিং তোপে বিপদে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। শনিবার ম্যাচের দ্বিতীয় দিন শেষে ৮ উইকেটে ১২৪ রান করে ফলো-অনের শঙ্কায় পড়ে তারা।
রবিবার সেই শঙ্কা সত্যি হয়। ১৩৬ রানে অলআউট হয়ে ফলো-অনে পড়ে জ্যাসন হোল্ডারের দল। দুই কিউই পেসার টিম সাউদি ও কাইল জেমিসন ৫টি করে উইকেট শিকার করেন। সাউদি ৫টি উইকেট নিতে খরচ করেন ৩২ রান। আর জেমিসন খরচ করেন ৩৪ রান।
দ্বিতীয় ইনিংসে ক্যারিবীয় ওপেনার জন ক্যাম্পবেল ৬৮ রান করে আউট হয়েছেন। দিন শেষে ৬০ রান করে অপরাজিত থাকেন জ্যাসন হোল্ডার। ২৫ রান করে অপরাজিত থাকেন জশুয়া ডি সিলভা। কিউই বোলারদের মধ্যে ট্রেন্ট বোল্ট ৩টি, জেমিসন ২টি ও ওয়াগনার ১টি করে উইকেট শিকার করেছেন।