টুকেরবাজারে জালালাবাদ গ্যাসের মেইন লাইনে ফাটল, ভয়াবহ অগ্নিকান্ড

6

স্টাফ রিপোর্টার :
টুকেরবাজারে গ্যাস লাইনে ভয়াবহ অগ্নিকান্ড সংগঠিত হয়েছে। গতকাল রবিবার সন্ধ্যা ৬ টার দিকে বাজারের সাথে ব্রীজের পশ্চিম পাশে জালালাবাদ গ্যাসের মেইন লাইনে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে প্রাথমিকভাবে ক্ষয়ক্ষতির পরিমান জানা না গেলেও তদন্ত সাপেক্ষে সেটি বলা যাবে বলে তালতলা ফায়ার স্টেশনের কর্মকর্তারা জানিয়েছেন।
এদিকে, এ অগ্নিকান্ডের ফলে সিলেট-সুনামগঞ্জ আঞ্চলিক মহাসড়কের প্রায় ৫ কিলোমিটার রাস্তা জুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়। পরে আগুন নিয়ন্ত্রণে চলে আসলে আস্তে আস্তে যানচলাচল স্বাভাবিক হয়ে আসে।
ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, সন্ধ্যা ৬ টার দিকে টুকেরবাজার সংলগ্ন ব্রীজের কয়েক গজ পশ্চিমে সিলেট জালালাবাদ গ্যাসের মেইন লাইনে ফেটে গিয়ে পাইপ থেকে গ্যাস বের হচ্ছিল। এব্যবস্থায় কেউ হয়ত বিড়ি-সিগারেট খেয়ে সেস্থানে ফেলে যায় এবং সেখান থেকে এই অগ্নিকান্ডের সূত্রপাত হয়। মুহুর্তে এ আগুন ভয়াবহ রূপ নেয় এবং লাইনের অনেকাংশে আগুন ছড়িয়ে পড়ে। এক পর্যায়ে আগুন বাড়তে থাকলে স্থানীয় লোকজন ফায়ার সার্ভিসকে খবর দেয়। পরে দ্রুত ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট ঘটনাস্থলে পৌছে প্রায় ১ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে। তবে কি পরিমানের ক্ষয়ক্ষতি হয়েছে তা তদন্ত সাপেক্ষে বিষয়টি জানা যাবে।
সিলেট নগরীর তালতলা ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার হুমায়ুন কার্নায়েন এর সাথে যোগাযোগ করলে তিনি জানান, জালালাবাদ গ্যাসের মেইন লাইন ফেটে গিয়ে পাইপ দিয়ে গ্যাস বের হচ্ছিল। সেখানে কেউ হয়ত বিড়ি-সিগারেট খেয়ে ফেলে গেলে সেখান থেকে আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে ৪টি ইউনিট চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণ আনতে সক্ষম হয়েছে। তিনি বলেন, তদন্ত সাপেক্ষে এই অগ্নিকান্ডের ক্ষয়ক্ষতির পরিমান জানা যাবে।