করোনা মুক্ত হয়ে আজ সুনামগঞ্জ আসছেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান, সংবর্ধনা জানাতে ব্যাপক প্রস্তুতি

5

কাজিরবাজার ডেস্ক :
করোনামুক্ত হয়ে নিজের স্বপ্নের সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বিল জাতীয় সংসদে পাস হওয়ার পর আজ শনিবার (১২ ডিসেম্বর) নিজ নির্বাচনী এলাকায় আসছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি। মন্ত্রীকে স্বাগত জানাতে দলীয়ভাবে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। ইতোমধ্যে মন্ত্রীকে শুভেচ্ছা জানিয়ে নির্মাণ করা হয়েছে প্রায় শতাধিক তোরণ। পোস্টার আর ফেস্টুনে ছেয়ে গেছে পুরো জেলা।
পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি’র ব্যক্তিগত সহকারী হাসনাত হোসেন জানিয়েছেন, করোনা জয় করে মন্ত্রী নিজ নির্বাচনী এলাকায় আগমন উপলক্ষে ব্যাপক প্রস্তুতি নিয়েছেন তারা। এর মধ্যে রয়েছে ৩ হাজার মোটরসাইকেল ও ৩০০টি মাইক্রোবাস নিয়ে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার শেষ প্রান্ত মনবেগ থেকে পরিকল্পনামন্ত্রীকে নিয়ে শোভাযাত্রা করা। সেই সঙ্গে পরিকল্পনামন্ত্রীকে স্বাগত জানিয়ে সিলেট-সুনামগঞ্জ আঞ্চলিক মহাসড়কের গোবিন্দগঞ্জ থেকে সুনামগঞ্জ আব্দুজ জহুর সেতু পর্যন্ত ১৫০টির বেশি তোরণ নির্মাণ করা হয়েছে। সকল নেতা-কর্মী পরিকল্পনামন্ত্রীকে স্বাগত জানাতে প্রস্তুত রয়েছেন বলে জানান তিনি।
জানা গেছে, পরিকল্পনামন্ত্রী ঢাকা থেকে শনিবার সকাল ৮টা ৫০ মিনিটের দিকে সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছাবেন। বিমানবন্দরে পরিকল্পনামন্ত্রীকে স্বাগত জানানোর কর্মসূচী রয়েছে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীসহ বিভিন্ন পেশাজীবী ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দের।
সকাল ১০টার দিকে মন্ত্রী তার গ্রামের বাড়ি দক্ষিণ সুনামগঞ্জের শান্তিগঞ্জের হিজল বাসভবনের উদ্দেশে রওয়ানা হবেন। সকাল ১১টায় দলীয় নেতা-কর্মীদের আয়োজনে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার শেষ প্রান্ত মনবেগ থেকে মোটর শোভাযাত্রার মাধ্যমে নির্বাচনী এলাকায় প্রবেশ করবেন তিনি। দুপুর ১২টায় সুনামগঞ্জ জেলা পরিষদ আয়োজিত শহরের সন্নিকটে আব্দুজ জহুর ব্রিজ সংলগ্ন পশ্চিমের মাঠে (ইজতেমা মাঠ) সুনামগঞ্জের উন্নয়ন ভাবনা নিয়ে এক সুধি সমাবেশে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করবেন পরিকল্পনামন্ত্রী।
দলীয় সূত্র জানায়, বিশ্ববিদ্যালয় বিল পাস ও করোনামুক্ত হয়ে দীর্ঘদিন পর পরিকল্পনামন্ত্রীর আগমন উপলক্ষে পুরো সুনামগঞ্জ জেলা ও বিশেষ করে তার নিজ নির্বাচনী এলাকা দক্ষিণ সুনামগঞ্জ এবং জগন্নাথপুরে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। এদিকে সরকারিভাবেও নেওয়া হয়েছে ব্যাপক প্রস্তুতি। সুনামগঞ্জের সিভিল সার্জন ডা. মো. শামস উদ্দিন ও দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জসিম উদ্দিন শরিফীর নেতৃত্বে মাঠে থাকবে মেডিকেল টিম ও ৬টি এম্বুলেন্স।
দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জসিম উদ্দিন শরিফী বলেন, ‘সুনামগঞ্জের সিভিল সার্জন স্যারের নির্দেশনায় আমরা ইতোমধ্যেই প্রস্তুতি নিয়ে রেখেছি।’
দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান বলেন, আওয়ামী লীগকে নিয়ে আমরা সবসময়ই সক্রিয়। এখন একটু বেশিই সক্রিয়। নানা ইস্যুতে নেতা-কর্মীরা পরিকল্পনামন্ত্রীকে কেন্দ্র করে মাঠে কাজ করছেন। আওয়ামী লীগ সাধারণ মানুষের সংগঠন, উন্নয়নের সংগঠন। মন্ত্রী এম এ মান্নান এমপির প্রচেষ্টায় সুনামগঞ্জ জেলায় নানা উন্নয়ন হওয়ায় নেতা-কর্মীরা তাকে ঘিরে নানা কর্মসূচী পালন করছেন। আমরাও তাদের সঙ্গে একাত্মতা পোষণ করে মাঠে কাজ করছি। এভাবেই পরিকল্পনামন্ত্রীকে কেন্দ্র করে দক্ষিণ সুনামগঞ্জ আওয়ামী লীগ আরও সামনে এগিয়ে যাবে বলে আশা করছি। শনিবার সুনামগঞ্জের সুধী সমাবেশে সবাইকে উপস্থিত থাকার আহ্বান জানাচ্ছি।’
দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল হেকিম বলেন, ‘এম এ মান্নান আমাদের আস্থার প্রতীক। তার প্রতি আমাদের অগাধ বিশ্বাস আর ভালোবাসা কাজ করে। মূলত তাকে কেন্দ্র করেই আমরা এখন দিন-রাত মাঠে কাজ করছি। আমরা আশাবাদী, এম এ মান্নানের যোগ্য নেতৃত্বে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা আওয়ামী লীগ অনেকদূর এগিয়ে যাবে। এম এ মান্নান জেলাবাসীর জন্য এক আশির্বাদপুষ্ট নাম। আমরা তার প্রতি খুবই আস্থাশীল। তার দিকনির্দেশনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আওয়ামী লীগ অনেকদূর এগিয়ে যাবে।