বাল্য বিবাহ থেকে পরিত্রাণ পেতে সবাইকে সচেতন হতে হবে – অতিরিক্ত ডিআইজি

5
ট্রাইবাল ওয়েলফেয়ার এসোসিয়েশন সিলেট সদর উপজেলা শাখা কমিটির উদ্যোগে শপথনামা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে নবগঠিত কমিটিকে শপথ বাক্য পাঠ করাচ্ছেন প্রধান অতিথি বাংলাদেশ পুলিশের সিলেট রেঞ্জের অতিরিক্ত ডিআইজি জয়দেব কুমার ভদ্র।

ট্রাইবাল ওয়েলফেয়ার এসোসিয়েশন সিলেট সদর উপজেলা শাখা কমিটির উদ্যোগে শপথ নামা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার ১১ ডিসেম্বর দুপুরে ৬নং টুকের বাজার ইউনিয়নের হিলুয়াছড়া চা বাগানস্থ সার্বজনীয় শ্রীশ্রী দুর্গাদেবী মন্দির প্রাঙ্গণে ট্রাইবাল ওয়েলফেয়ার এসোসিয়েশন সিলেট সদর উপজেলা শাখা কমিটির শপথ নামা ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।
ট্রাইবাল ওয়েলফেয়ার এসোসিয়েশনের সভাপতি দানেস সাংমার সভাপতিত্বে ও তৃষ্ণা উরাং, রঙ্গিলা মুন্ডা, শ্রীমতি উরাং এবং পূর্ণমাল গঞ্জুর যৌথ পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন এবং শপথ পাঠ করান বাংলাদেশ পুলিশের সিলেট রেঞ্জের অতিরিক্ত ডি. আই.জি জয়দেব কুমার ভদ্র।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ সিলেট মহানগর শাখার সভাপতি ও কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট মৃত্যুঞ্জয় ধর ভোলা, বাংলাদেশ পূজা উদযাপন কমিটি সিলেট জেলা শাখার সভাপতি গোপিকা শ্যাম পুরকায়স্থ (চয়ন), মালনী ছড়া চা বাগানের ব্যবস্থাপক মোহাম্মদ সোহেল আহমদ, বাংলাদেশ পূজা উদযাপন কমিটি সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক এডভোকেট রঞ্জন ঘোষ, পাসকপের প্রধান নির্বাহী গৌরাঙ্গ পাত্র, চা শ্রমিক পরিষদের সিলেট ভ্যালীর সভাপতি রাজু গোয়ালা। অনুষ্ঠান শুরুতে গীতা পাঠ করেন, বিমল গঞ্জু ও স্বাগত বক্তব্য রাখেন, শিক্ষা সেক্রেটারি রঙ্গিলা মুন্ডা।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিলেট রেঞ্জের অতিরিক্ত ডি. আই.জি জয়দেব কুমার ভদ্র বলেন, বাল্য বিবাহ একটি মারাত্মক ব্যাধি। তা থেকে পরিত্রাণ পেতে হলে সবাইকে সচেতনভাবে কাজ করতে হবে। বর্তমান সরকার বাল্যবিবাহ রোধ, শিক্ষা ক্ষেত্রে ব্যাপক অবদান রেখে চলেছে। মাদক বিক্রেতা ও মাদক সেবনকারীদের বিরুদ্ধে সবাইকে সোচ্চার ভূমিকা পালন করতে হবে। বিজ্ঞপ্তি