বেগম রোকেয়া দিবস উপলক্ষে চেম্বারের নারী উদ্যোক্তা উন্নয়ন সাব কমিটির সভা

5
বেগম রোকেয়া দিবস উপলক্ষে সিলেট চেম্বারের নারী উদ্যোক্তা উন্নয়ন সাব কমিটির মিটিংয়ে বক্তব্য রাখছেন চেম্বার সভাপতি আবু তাহের মো: শোয়েব।

৯ ডিসেম্বর বুধবার সিলেট চেম্বার কনফারেন্স হলে বেগম রোকেয়া দিবস-২০২০ উপলক্ষে নারী উদ্যোক্তা উন্নয়ন সাব কমিটির এক সভা অনুষ্ঠিত হয়। সভার সভাপতিত্ব করেন সিলেট চেম্বারের নারী উদ্যোক্তা উন্নয়ন সাব কমিটির আহবায়ক জনাব সামিয়া বেগম চৌধুরী। তিনি বলেন, বেগম রোকেয়া সাখাওয়াত হোসেন বাংলার নারী জাগরণের স্বপ্নদ্রষ্টা। তার স্বপ্ন ছিল সমাজে নারী-পুরুষ সমান মর্যাদা আর অধিকার নিয়ে বাঁচবে। তারই জীবনাদর্শ অনুসরণ করে নারীরা এখন অনেক এগিয়ে গেছে। সিলেট চেম্বারও নারী উদ্যোক্তা সৃষ্টির লক্ষ্যে বিভিন্ন কাজ করে যাচ্ছে। তাছাড়া উদ্যোক্তা উন্নয়নে বিভিন্ন প্রশিক্ষণ কর্মশালা আয়োজন করে যাচ্ছে। সিলেট চেম্বারের এহেন উদ্যোগ গ্রহণের জন্য তিনি চেম্বারের সভাপতি ও নেতৃবৃন্দকে ধন্যবাদ জানান।
সিলেট চেম্বার এর সভাপতি ও পদাধিকার বলে সদস্য জনাব আবু তাহের মোঃ শোয়েব বলেন, নারীর ক্ষমতায়নে বাংলাদেশ আজ বিশ্বে রোল মডেল হিসেবে স্বীকৃতি লাভ করেছে। ঊনবিংশ শতাব্দীর কুসংস্কারাচ্ছন্ন, পশ্চাদপদ ও রক্ষণশীল সমাজের শৃঙ্খল ভেঙে শিক্ষাবঞ্চিত, অবহেলিত ও প্রতিবন্ধকতার আবর্তে নিপতিত নারী সমাজকে শিক্ষার আলোয় উদ্ভাসিত করতে বেগম রোকেয়া গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। বেগম রোকেয়ার কর্ম ও জীবনাদর্শ অনুসরণ করে আমাদের নারী সমাজ উন্নয়ন ও অগ্রগতির পথে এগিয়ে যাবে, বেগম রোকেয়া দিবসে এই প্রত্যাশা ব্যক্ত করেন।
সভায় উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন সিলেট চেম্বারের সহ-সভাপতি তাহমিন আহমদ, নারী উদ্যোক্তা উন্নয়ন সাব কমিটির যুগ্ম আহবায়ক মধুমিতা চৌধুরী, সদস্য মনোজাহান পলি ইসলাম, সানজিদা খানম, আসমাউল হাসনা খান, ফরিদা আলম, নূর বাহার, নূরজাহান বেগম, হুমায়রা বেগম প্রমুখ। বিজ্ঞপ্তি