পালকী রেস্টুরেন্ট ও কাজী এ্যাসপ্যারাগাসকে ৪২ হাজার টাকা জরিমানা

26

স্টাফ রিপোর্টার :
নগরীতে অপরিচ্ছন্ন পরিবেশ, মেয়াদোত্তীর্ণ ও ভেজাল খাদ্য বিক্রির বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত রয়েছে। গতকাল বুধবার নগরীর জিন্দাবাজার এলাকার পালকী রেস্টুরেন্ট ও কাজী এ্যাসপ্যারাগাসে অভিযান চালানো হয়। এ সময় এই ২ প্রতিষ্ঠানকে ৪২ হাজার টাকা জরিমানা করা হয়।
এর আগে গত সোমবার জিন্দাবাজার এলাকার পাঁচভাই ও পানসী রেস্টুরেন্টে অভিযান চালিয়ে সাড়ে ৬ লাখ টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত। বুধবার দুপুরে জিন্দাবাজারের পালকি রেস্টুরেন্ট ও কাজী এ্যাসপ্যারাগাস ফুড আইল্যান্ডে অভিযান পরিচালনা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেটের সহকারী পরিচালক শ্যামল পুরকায়স্থ জানান, অভিযানে কাজী এ্যাসপ্যারগাসের ৫টি প্রতিষ্ঠানে মেয়াদ উত্তীর্ণ খাবার থাকায় ৩২ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া মূল্য তালিকা গ্রাহকদের কাছে সরবরাহ না করায় পালকি রেস্টুরেন্টকে ১০ হাজার টাকা জরিমানা করে। অভিযানকালে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে সহায়তা করে র‌্যাব-৯। এর আগে সোমবারের অভিযানে খাবারে কেমিক্যাল ও বিষাক্ত রং মেশানোসহ বিভিন্ন অপরাধে পাঁচ ভাইকে ৩ লক্ষ টাকা ও পানসী রেস্টুরেন্টকে সাড়ে ৩ লাখ টাকা জরিমানা করে র‌্যাব-৯ এর ভ্রাম্যমান আদালত।