আম্বরখানায় পরিবহন শ্রমিকের উপর হামলার প্রতিবাদে সড়ক অবরোধ, বিক্ষোভ

5

স্টাফ রিপোর্টার :
নগরীতে এক পরিবহন শ্র্রমিকের উপর হামলার প্রতিবাদে আম্বরখানায় সড়ক অবরোধ করা হয়েছে। বুধবার সন্ধ্যায় নগরীর আম্বরখানায় সড়ক অবরোধ করেন পরিবহন শ্রমিকরা।
শ্রমিকদের অভিযোগের ভিত্তিতে জানা গেছে, পাওনা টাকা নিয়ে তর্ক-বিতর্কের এক পর্যায়ে আম্বরখানাস্থ গোল্ডেন টাওয়ারে এক ব্যক্তি তার অফিসে সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন (চৌহাট্টা-৩) শাখার রাজু নামের এক পরিবহন শ্রমিকের উপর হামলা এবং তাকে ছুরিকাঘাত করেন। এমনকি রাজুকে প্রাণে মেরে ফেলার চেষ্টাও করেন ওই ব্যক্তি। খবর পেয়ে সন্ধ্যায় আম্বরখানা পয়েন্টে শ্রমিকরা জড়ো হয়ে বিক্ষোভ এবং সড়ক অবরোধ করেন। অবরোধকালে শ্রমিকরা তার বিরুদ্ধে বিভিন্ন রকমের শ্লোগান দিয়ে বিক্ষোভ প্রদর্শন করেন। এ সময় টিলাগড়, এয়ারপোর্ট ও সুনামগঞ্জ সড়কে শত শত যানবাহন আটকা পড়ে। প্রায় এক ঘন্টা সময় সড়ক অবরোধ রাখার পর এসএমপির এয়ারপোর্ট থানার একদল পুলিশ এসে শ্রমিকদের বুঝিয়ে অবরোধ তুলে দেয়। এ রিপোর্ট লেখা পর্যন্ত বিষয়টি সমাধানের লক্ষ্যে বৈঠক চলছে বলে জানা গেছে।
এ বিষয়ে এয়ারপোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদাৎ হোসেন জানান, মালিকের সঙ্গে গাড়ির ড্রাইভারের বাক-বিতন্ডাকে কেন্দ্র করে কিছু শ্রমিক আম্বরখানায় জড়ো হয়ে সড়ক অবরোধ করার চেষ্টা করলে পুলিশ এসে তা তুলে দেয়। বিষয়টি সমাধানের লক্ষ্যে বৈঠক চলছে।