ইয়াবা ও গাঁজাসহ ৭ মাদক ব্যবসায়ী গ্রেফতার

17

স্টাফ রিপোর্টার :
দক্ষিণ সুরমা ও শহরতলী থেকে ইয়াবা ও গাঁজাসহ ৭ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-পুলিশ। বুধবার ও মঙ্গলবার পৃথক পৃথক অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃতরা হচ্ছে, বিয়ানীবাজারের বালিঙ্গা গ্রামের মৃত আকদ্দছ আলীর পুত্র বর্তমানে নগরীর শিবগঞ্জ সোনারপাড়াস্থ কয়েছ মিয়ার কলোনীর বাসিন্দা জানু মিয়া উরফে সানু, হবিগঞ্জ জেলার আজমিরীগঞ্জ থানার পশ্চিমবাগ গ্রামের বজলুর রহমানের পুত্র শাহ মোফাজ্জল হোসেন, জকিগঞ্জের সোবরিয়া গ্রামের মৃত বলু মিয়ার পুত্র বর্তমানে দক্ষিণ সুরমা এলাকার শামীম বক্সের কলোনীর বাসিন্দা আবুল কালাম (৫২), চাঁদপুর জেলার মতলব দক্ষিণ থানার বালুচর (জনতার বাজার) এলাকার মৃত কালা মিয়ার পুত্র বর্তমানে দক্ষিণ সুরমার কদমতলী এলাকার দরিয়া শাহ মাজার রোডস্থ ফেরিঘাটস্থ শামীম মিয়ার কলোনীর বাসিন্দা আক্তার হোসেন (৩৫), হবিগঞ্জ জেলার লাখাই থানার সিংহগ্রামের মৃত তাউস মিয়ার পুত্র জুনায়েদ আহমদ (২৫), একই জেলার আজমিরীগঞ্জ থানার নয়ানগর গ্রামের কবির মিয়ার পুত্র আব্দুর রশিদ (২৩) ও সুনামগঞ্জ জেলার দোয়ারাবাজার থানার পাইকপাড়ার লাল মিয়ার পুত্র সোহেল মিয়া (২৪)।
পুলিশ জানায়, মহানগর পুলিশের এয়ারপোর্ট থানার বড়বাজার এলাকা থেকে পুলিশ অভিযান চালিয়ে ১৯০ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী জানু মিয়া উরফে সানু ও শাহ মোফাজ্জল হোসেনকে গ্রেফতার করে। গত মঙ্গলবার এয়ারপোর্ট থানার এসআই অমিত সাহার নেতৃত্বে পুলিশের একটি দল অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়। এ ব্যাপারে এয়ারপোর্ট থানায় গ্রেফতারকৃত শাহ মোফাজ্জল হোসেন ও জানু মিয়াকে আসামী করে মাদক আইনে মামলা দায়ের করেছে পুলিশ। গতকাল বুধবার দুপুরে পুলিশ গ্রেফতারকৃতদের মাদক মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করেছে। বিষয়টি নিশ্চিত করেন সিলেট মহানগর পুলিশের উপ পুলিশ কমিশনার (গণমাধ্যম) আশরাফ উল¬্যাহ তাহের।
এদিকে মঙ্গলবার ৮ ডিসেম্বর রাতে দক্ষিণ সুরমার কদমতলী এলাকায় মহানগর গোয়েন্দা পুলিশ অভিযান চালিয়ে ১৭ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আবুল কালামকে গ্রেফতার করে। গতকাল বুধবার দুপুরে গ্রেফতারকৃত ইয়াবা কামালকে মাদক মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করেছে পুলিশ।
অপরদিকে গত মঙ্গলবার ৮ ডিসেম্বর দক্ষিণ সুরমা এলাকায় মহানগর গোয়েন্দা পুলিশ অভিযান চালিয়ে ২শত গ্রাম গাঁজাসহ মাদক ব্যবসায়ী আক্তার হোসেনকে গ্রেফতার করে। গতকাল বুধবার দুপুরে দক্ষিণ সুরমা থানা পুলিশ তাকে মাদক মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করেছে।
বিষয়টি নিশ্চিত করেন মহানগর পুলিশের উপ পুলিশ কমিশনার আশরাফ উল¬্যাহ তাহের জানান, গ্রেফতারকৃত আক্তার পেশায় একজন মাদক ব্যবসায়ী। সে গাঁজা মজুদ করে মাদক সেবীদের নিকট খুচরা দরে বিক্রি করে থাকে।
র‌্যাব জানায়, একদল মাদক ব্যবসায়ী ইয়াবা ক্রয়-বিক্রয় করার জন্য দক্ষিণ সুরমা থানার সুনামপুর এলাকায় অবস্থান করছে গোপনে এমন সংবাদ পেয়ে গত মঙ্গলাবার রাত ৯ টার দিকে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৯ সিপিসি-২ (শ্রীমঙ্গল ক্যাম্প) এর একটি চৌকস দল কোম্পানি কমান্ডার মেজর আহমেদ নোমান এর নেতৃত্বে অভিযান চালিয়ে মাদক ব্যবসায়ী জুনায়েদ আহমদ, আব্দুর রশিদ ও সোহেল মিয়াকে গ্রেফতার করে। এ সময় তাদের কাছ থেকে ৫ হাজার ৬শ’ পিস ইয়াবা ও ৩টি মোবাইলফোন উদ্ধার ও জব্দ করে। গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ীরা র‌্যাবের জিজ্ঞাসাবাদে একে অপরের যোগসাজসে দীর্ঘদিন ধরে ইয়াবা ক্রয়-বিক্রয় করে আসছে বলে স্বীকার করে। জব্দকৃত আলামতসহ গ্রেফতারকৃতদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ব্যবস্থা গ্রহণ করে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।