বরুণ রায় ত্যাগের রাজনীতি করেছেন, ভোগের নয় – এড. মিসবাহ উদ্দিন সিরাজ

16
সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে দেশবরেণ্য রাজনীতিবিদ, প্রয়াত জাতীয় নেতা, কমরেড প্রসূন কান্তি বরুণ রায়ের স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ।

বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ বলেছেন, দেশের ও জাতির জন্য জাতীয় নেতা বরুণ রায় মেহনতি মানুষের অর্থনৈতিক মুক্তি ও তাদের ন্যায্য অধিকারের দাবিতে আমৃত্যু লড়াই করে গেছেন। তিনি ত্যাগের রাজনীতি করেছেন, ভোগের জন্য রাজনীতি করেননি। তিনি তেভাগা আন্দোলন, ভাষা আন্দোলন, ভাসানপানি আন্দোলন, মুক্তিযুদ্ধসহ কৃষক-শ্রমিক-মেহনতি জনতার মুক্তির সংগ্রামের প্রায় প্রতিটি আন্দোলনে সক্রিয়ভাবে অংশ গ্রহণ করেছিলেন। জাতীয় নেতা বরুণ রায়ের মতো জাতীয় চার প্রয়াত নেতা আলহাজ্ব আব্দুস সামাদ আজাদ, পীর হাবিবুর রহমান, হুমায়ুন রশীদ চৌধুরী, সুরঞ্জিত সেন গুপ্ত সহ সকলই ছিলেন ত্যাগী নেতা। আমি তাদের শ্রদ্ধাভরে স্মরণ করছি। তাদের আদর্শমতে এই দেশের রাজনীতির ভাবমূর্তি ফিরিয়ে আনতে হবে।
তিনি মঙ্গলবার বিকেলে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে দেশ বরেণ্য রাজনীতিবিদ, প্রয়াত জাতীয় নেতা, কমরেড প্রসূণ কান্তি বরুণ রায়ের স্মরণে সুনামগঞ্জ ওয়েল ফেয়ার এসোসিয়েশন ও হাওর উন্নয়ন পরিষদ সিলেটের যৌথ উদ্যোগে আয়োজিত স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
জগন্নাথপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সুনামগঞ্জ ওয়েল ফেয়ার এসোসিয়েশনের সভাপতি আলহাজ্ব আতাউর রহমানের সভাপতিত্বে ও হাওর উন্নয়ন পরিষদের সভাপতি সুরঞ্জিত বর্মনের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সুব্রত চক্রবর্ত্তী জুয়েল, সিলেট জেলা বারের অতিরিক্ত পিপি এডভোকেট শামসুল ইসলাম, এপিপি এডভোকেট আলাউদ্দিন। স্মরণ সভায় স্বাগত বক্তব্য রাখেন, হাওর উন্নয়ন পরিষদ কেন্দ্রীয় ভাপতি মনোরঞ্জন তালুকদার।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাংবাদিক এম এ মতিন, আওয়ামীলীগ নেতা মো. বেলাল উদ্দিন, সাংবাদিক খালেদ মিয়া, জাতীয় পার্টি নেতা ইউসুফ সেলু, সমাজসেবী আশিকুর রহমান রাব্বানী, জাতীয় শ্রমিক লীগের সহ সভাপতি মোশাররফ হোসেন জাকির, শ্রমিক লীগ নেতা মো. নেওয়াজ আহমদ, ছাত্রলীগ নেতা সাগর বিশ্বাস পদ্য, নির্ঝর রায়, মামুন চৌধুরী প্রমুখ। বিজ্ঞপ্তি