ফেসবুকে কুরুচিপূর্ণ মন্তব্যের দায়ে যুবক গ্রেফতার

10
র‌্যাবের অভিযানে ফেসবুকে কুরুচিপূর্ণ মন্তব্যের দায়ে আটক যুবক।

স্টাফ রিপোর্টার :
রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীসহ দেশের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কুরুচিপূর্ণ মানহানিকর মন্তব্য, বিকৃত ছবি পোস্ট ও শেয়ার করার অভিযোগে এক যুবককে গ্রেফতার করেছে র‌্যাব-৯’র সদস্যরা। এ সময় তার কাছ থেকে ১টি ট্যাব উদ্ধার পূর্বক জব্দ করা হয়।
গত সোমবার রাত ১০টার দিকে নগরীর মদিনা মার্কেট এলাকা থেকে আব্দুল কাদের (২৯) নামে ওই যুবককে গ্রেফতার করা হয়। মঙ্গলবার ডিজিটাল নিরাপত্তা আইনে তার বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। গ্রেফতারকৃত আব্দুল কাদের কোম্পানীগঞ্জ উপজেলার নতুন পারকুল গ্রামের আব্দুন নূরের পুত্র। সে নগরীর পাঠানটুলা এলাকার বাসিন্দা।
পুলিশ জানায়, গ্রেফতারকৃত মোঃ আব্দুল কাদের স্বজ্ঞানে ইচ্ছাকৃত ভাবে তার ব্যবহৃত ফেসবুকে মহামান্য রাষ্ট্রপতি এডভোকেট আব্দুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্পিকার শিরিন শারমিন চৌধুরী, সেনাপ্রধান জেনারেল আজিজ আহাম্মেদ, আইজিপি ড.বেনজির আহাম্মেদসহ আরো অন্যান্য গন্যমান্য ব্যাক্তি বর্গের উদ্দেশ্যে কুরুচিপূর্ণ মানহানিকর মন্তব্য এবং সরকার বিরোধী ও আইন শৃংখলা বাহিনী বিরোধী উসকানীমূলক মন্তব্য পোষ্টের মাধ্যমে বিশৃখলা এবং আইন শৃংখলা পরিস্থিতি অবনতির ঘটনা সৃষ্টি করার উদ্দেশ্যে মন্তব্য পোষ্ট, শেয়ার করে অপরাধ করেছে। উক্ত ঘটনায় এসআই (নিরস্ত্র) মোঃ বাহার উদ্দিন, র‌্যাব-৯, বাদী হয়ে জালালাবাদ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা রুজু হয়। মামলাটি এসআই (নিরস্ত্র) মোঃ আসাদুজ্জামান তদন্ত করছেন। গ্রেফতারকৃত আসামীকে বিধি মোতাবেক গতকাল সিলেট আদালতে প্রেরণ করা হয়েছে।
জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অকিল উদ্দিন জানান, আব্দুল কাদের ফেসবুকে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, স্পিকার, সড়ক পরিবহন মন্ত্রী, সেনাপ্রধান, আইজিপিকে নিয়ে ফেসবুকে কুরুচিপূর্ণ মানহানিকর মন্তব্য, বিকৃত ছবি পোস্ট ও শেয়ার করেন। তার বিরুদ্ধে জালালাবাদ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছেন এসআই মো. আসাদুজ্জামান। যার নং ১৫ (৮-১২-২০২০)।