জেলা বিএনপির বিবৃতি ॥ কথিত সাংবাদিক সম্মেলনের সাথে সিলেট জেলা বিএনপির কোনো সম্পর্ক নেই

8

সিলেট জেলা বিএনপির ব্যানারে আহূত (সোমবারের) কথিত সাংবাদিক সম্মেলনের সাথে সিলেট জেলা বিএনপির কোনো সম্পর্ক নেই বলে জানিয়েছেন জেলা বিএনপির আহবায়ক কামরুল হুদা জায়গীরদার। এ ব্যাপারে জাতির জাগ্রত বিবেক সাংবাদিক বন্ধুগণ ও দলীয় নেতাকর্মীদের বিভ্রান্ত না হওয়ার আহবান জানান তিনি।
এক বিবৃতিতে কামরুল হুদা জায়গীরদার বলেন, আমি একাধিক সূত্রে জানতে পেরেছি সোমবার বিকেলে নগরীর একটি রেষ্টুরেন্টে কতিপয় বিপথগামী নেতাকর্মী জেলা বিএনপিতে বিভক্তি সৃষ্টি করতে সরকারের ইন্ধনে জেলা বিএনপির ব্যানারে সাংবাদিক সম্মেলনের আয়োজন করতে যাচ্ছে। অথচ এ ব্যাপারে জেলা বিএনপির কোন কিছু অবগত নয়। আহবায়ক ও আহবায়ক কমিটির নেতৃবৃন্দের সাথে আলোচনা ছাড়া কোন বিপথগামী নেতাকর্মীর জেলা বিএনপির দলীয় ব্যানার ব্যবহারের ভিত্তি নেই। জেলা বিএনপির আহবায়ক কমিটি গঠনের পর থেকে কেন্দ্রীয় নির্দেশনার আলোকে জেলার আওতাধীন সকল উপজেলা ও পৌর ইউনিট কমিটি গঠন করা হয়েছে। ইতোমধ্যে উপজেলা ও পৌর কমিটি তাদের আওতাধীন ইউনিয়ন ও ওয়ার্ড কমিটি গঠনের কাজ সম্পন্ন করেছে। জেলা বিএনপির আহবায়ক কমিটি একটি সুন্দর ও অর্থবহ কাউন্সিল আয়োজনের লক্ষ্যে কাজ করছে। ত্যাগী ও সক্রিয় নেতাকর্মীদের মূল্যায়ন করে তৃণমূল বিএনপি পুনর্গঠনে অগ্রণী ভূমিকা পালন করছে।
দুঃখজনক হলেও সত্য যে, দলের এই দুঃসময়ে আওয়ামী সরকারের ইন্ধনে কতিপয় নেতাকর্মী জেলা বিএনপিতে ভাঙ্গন সৃষ্টি করে দলীয় নেতাকর্মীদের বিভ্রান্ত করার ষড়যন্ত্র করছে। এর ধারাবাহিকতায় তারা জেলা বিএনপির ব্যানারে নগরীতে একটি সাংবাদিক সম্মেলনের আয়োজন করতে যাচ্ছে। যা দলের গঠনতন্ত্র পরিপন্থী এবং দলের বিরুদ্ধে ষড়যন্ত্রের বহিঃপ্রকাশ। এই সাংবাদিক সম্মেলনের ব্যাপারে জেলা বিএনপির কোনো নেতাকর্মীর সম্পর্ক নেই। তাই কথিত সাংবাদিক সম্মেলনের সংবাদে জাতির জাগ্রত বিবেক সাংবাদিক বন্ধুদের বিভ্রান্ত না হয়ে প্রকৃত সত্য অনুধাবনের অনুরোধ জানাচ্ছি। একই সাথে দলীয় নেতাকর্মীদের বিভ্রান্ত না হওয়ার আহবান জানাচ্ছি। বিপথগামীদের ব্যাপারে বিএনপির কেন্দ্রীয় নেতৃবৃন্দ প্রয়োজনে সিদ্ধান্ত গ্রহণ করবেন। বিজ্ঞপ্তি