মাধবপুরে অগ্নিকান্ডে ১০টি দোকান পুড়ে ছাই

7

মাধবপুর থেকে সংবাদদাতা :
হবিগঞ্জের মাধবপুর উপজেলার হরষপুর রেল স্টেশন বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ১০টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। সোমবার (৭ ডিসেম্বর) ভোরে হরষপুর রেলওয়ে স্টেশনের প্লাটফর্মের পাশে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শী শিক্ষক আবু কাওসার জানান, প্রথমে একটি দোকানে আগুন লাগে পরে তা আশপাশের দোকানে ছড়িয়ে পড়ে। এসময় একটি রেস্টুরেন্টের রান্না ঘরে রক্ষিত গ্যাস সিলিন্ডারের বিস্ফোরণ ঘটলে আগুন ভয়াবহ রূপ ধারণ করে। সম্ভবত বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে থেকে আগুনের সূত্রপাত হয়। অগ্নিকাণ্ডের খবর পেয়ে আশাপাশের লোকজন ও পার্শ্ববর্তী হরষপুর মাদ্রাসার শিক্ষক ও ছাত্ররা প্রায় ২ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।
ধর্মঘর ইউপি চেয়ারম্যান শামসুল ইসলাম (কামাল) এ ভয়াবহ অগ্নিকাণ্ডে ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, সোমবার ভোর রাতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। তবে অগ্নিককাণ্ডের খবর পেয়ে পাশ্ববর্তী হরষপুর মাদ্রাসার ছাত্র, শিক্ষক ও স্থানীয়দের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আসে।
হরষপুর রেলওয়ে স্টেশন মাস্টার আব্দুল মান্নান বলেন, হঠাৎ অগ্নিকাণ্ডের খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যাই এবং তাৎক্ষণিকভাবে স্থানীয় ফায়াস সার্ভিস, পল্লী বিদ্যুতের অফিসসহ স্থানীয় প্রশাসনকে অবহিত করি। তবে ফায়ার সার্ভিসের কর্মীরা আসার আগেই স্থানীয় মাদ্রাসার ছাত্র, শিক্ষকদের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণ আসে।
মাধবপুর ফায়ার সার্ভিস স্টেশন ইনচার্জ রকিব হোসেন জানান, আমরা তাৎক্ষণিক খবর পেয়ে এসে দেখেছি স্থানীয়দের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এসেছে। তবে আগুন লাগার কারণ জানা যায়নি। বিভিন্ন সূত্র থেকে জানা যায় বেশ কয়েকটি দোকন রেল কর্তৃপক্ষের অনুমোদন ছাড়াই স্থাপন করা হয়েছে।