কাপড়ের রঙ মিশিয়ে খাবার তৈরি ॥ পাঁচভাই ও পানসী রেস্টুরেন্টকে সাড়ে ৬ লাখ টাকা জরিমানা

16
নগরীর পানসি রেস্টুরেন্টে র‌্যাবের অভিযান।

স্টাফ রিপোর্টার :
নগরীর পাঁচভাই ও পানসী রেস্টুরেন্টকে সাড়ে ৬ লাখ টাকা জরিমানা করা হয়েছে। গতকাল সোমবার সকাল ১১ টা থেকে প্রায় ২ ঘন্টা ব্যাপী জল্লারপার ও জিন্দাবাজারের নির্বাহী মাজিস্ট্রেটের নেতৃত্বে অভিযানে নামে র‌্যাবের ভ্রাম্যমান আদালত। অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি, খাবারে কাপড়ের রঙ মেশানো ও বাসি গ্রিল বিক্রিসহ বিভিন্ন অভিযোগে রেস্টুরেন্ট দুটিকে সাড়ে ৬ লাখ টাকা জরিমানা করেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট আখতারুজ্জামান।
র‌্যাব-৯ এর সিনিয়র এএসপি নাহিদ হাসান জানিয়েছেন, পাঁচভাই ও পানসী রেস্টুরেন্টে গতকাল সোমবার দুপুরে র‌্যাবের অভিযানে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি, খাবারে কাপড়ের রঙ মেশানো, অপরিচ্ছন্ন পরিবেশে যত্রতত্র ভাবে খাবার তৈরি ও পরিবেশন এবং বাসি গ্রিল প্রস্তুত করে বিক্রি করার সত্যতা পাওয়া যায়। ফলে ভ্রাম্যমাণ আদালত পাঁচভাই রেস্টুরেন্টকে ৩ লক্ষ টাকা ও পানসী রেস্টুরেন্টকে সাড়ে ৩ লক্ষ টাকা জরিমানা করে।
জানা গেছে, মুখরোচক ও বিভিন্ন আইটেমের খাবারের জন্য সিলেটে যে কয়টি রেস্টেুরেন্ট রয়েছে এরমধ্যে প্রধান পাঁচভাই ও পানসী। দুটি রেস্টুরেন্টে প্রতিদিন পাঁচ থেকে ৭ লাখ টাকা করে খাবার বিক্রি হয়। বিশেষ করে দুপুরের খাবারের সময় সিরিয়াল ধরে অপেক্ষা করতে হয়। এছাড়া দেশের বিভিন্ন স্থান থেকে আসা অধিকাংশ পর্যটকও ওই রেস্টুরেন্টগুলোতে সবসময় বেশি ভিড় করেন। সিলেটে নিয়মিত বাজার মনিটরিংয়ের অংশ হিসেবে এ অভিযানে নামে র‌্যাব-৯।