৭ রোহিঙ্গার ১৬৪ ধারায় আদালতে জবানবন্দী, ২ মানব পাচারকারী কারাগারে

8

স্টাফ রিপোর্টার :
দক্ষিণ সুরমা থেকে আটক রোহিঙ্গাদের প্রাপ্তবয়স্ক ৭ জন ১৬৪ ধারায় আদালতে জবানবন্দি দিয়েছেন। গতকাল সোমবার সিলেট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দ্বিতীয় আদালতের বিচারক সাইফুর রহমান তাদের ১৬৪ ধারায় জবানবন্দি রেকর্ড করেন। পরে আদালতের নির্দেশ পেলে তাদের কক্সবাজারস্থ উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে প্রেরণ করা হবে। অপরদিকে, ২ মানব পাচারকারীকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। তথ্যটি জানিয়েছেন দক্ষিণ সুরমা থানার এসআই শিপলু আহমদ।
রোহিঙ্গারা হচ্ছেন- আবদুর রহমান (২৯), মো. সিরাজ (২০), সৈয়দ নুর (১৬), জুবায়ের আহমদ সৈয়দ (২০), জহুরা বেগম (৩০), মো. ইদ্রিস (১২), মো. জুনাইদ (১০), মো. ইউনুস (৮), মো. মুস্তফা (৪), নুর আয়েশা বেগম (৩৫), মফিজুর রহমান (১১), সৈয়দুর রহমান (৯), আজিজুর রহমান (৪) ও খুশনামা বেগম (১৮)। এবং আটক ২ মানব পাচারকারী হচ্ছে- কক্সবাজার উখিয়ার কুতুপালং ক্যাম্প (৪)-এর হামিদের পুত্র মো. সাদেক (২২) ও কানাইঘাট উপজেলার ডোনা সীমান্তবর্তী গ্রামের মৃত রিয়াজের পুত্র মো. সেলিম আহমেদ (২৩)।
এর আগে পুলিশ আটক ১৪ রোহিঙ্গা ও ২ মানব পাচারকারীকে সোমবার দুপুরে সিলেট মেট্রোপলিটন ২য় আদালতে তোলা হয়। তারা এসময় বিচারক সাইফুর রহমানের আদালতে সাক্ষী হিসেবে ১৬৪ ধারায় জবানবন্দি প্রদান করেন। জবানবন্দিকালে তারা মানব পাচারকারীদের বিরুদ্ধে সাক্ষ্য দেন।
দক্ষিণ সুরমা থানার এসআই শিপলু আহমদ বলেন, রোহিঙ্গাদের কক্সবাজারস্থ উখিয়া ক্যাম্পে পাঠানোর আবেদন করা হয়েছে। বর্তমানে তারা দক্ষিণ সুরমা থানা পুলিশের হেফাজতে রয়েছেন, আদালতের নির্দেশ পেলেই সেখানে পাঠানো হবে। আর দুই মানবপাচারকারীকে আদালতের নির্দেশে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।