নবনিযুক্ত কাস্টমস কমিশনারের সাথে সিলেট চেম্বার’র মতবিনিময় ॥ অগ্রিম ভ্যাট রিফান্ড দ্রুততম সময়ের মধ্যে প্রদানের ব্যবস্থা করা হবে

6
সিলেট চেম্বার নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় বক্তব্য রাখছেন কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট সিলেট এর কমিশনার মোহাম্মদ আহসানুল হক।

১ ডিসেম্বর মঙ্গলবার চেম্বার কার্যালয়ে সিলেট চেম্বার এর উদ্যোগে কাস্টমস, এক্সাইজ এন্ড ভ্যাট কমিশনারেট, সিলেট এর নবনিযুক্ত কমিশনার মোহাম্মদ আহসানুল হক এর সাথে চেম্বার নেতৃবৃন্দের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
সিলেট চেম্বারের সভাপতি আবু তাহের মোঃ শোয়েব এর সভাপতিত্বে সভায় নবনিযুক্ত কাস্টমস কমিশনার মোহাম্মদ আহসানুল হক বলেন, রাজস্ব রাষ্ট্রের অধিকার। নাগরিকদের প্রদানকৃত রাজস্বের মাধ্যমে রাষ্ট্রের উন্নয়ন কার্যক্রম পরিচালিত হয়। চলমান কোভিড-১৯ পরিস্থিতির কারণে বিশ্বের অন্যান্য দেশের মত বাংলাদেশের অর্থনীতিও ক্ষতিগ্রস্ত হয়েছে। এ ক্ষতি কাটিয়ে উঠতে বর্তমান সরকার আন্তরিক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। তিনি এ প্রচেষ্টায় সকলকে অংশীদার হওয়ার আহবান জানান। তিনি অগ্রিম ভ্যাট প্রদানকারীদের রিফান্ডের ব্যবস্থা দ্রুততম সময়ের মধ্যে করার ব্যবস্থা করবেন বলে জানান। এছাড়াও যারা অনলাইনে ভ্যাট রিটার্ন দাখিল করতে পারবেন না তারা ম্যানুয়েল পদ্ধতিতে ভ্যাট রিটার্ন দাখিল করতে পারবেন বলে অবহিত করেন। তিনি ভ্যাট বিষয়ে ব্যবসায়ীদের সচেতনতা বৃদ্ধিতে কর্মশালা আয়োজন করবেন বলে জানান। তিনি সিলেটে রাজস্ব আদায়ের লক্ষ্যমাত্রা পূরণে সিলেট চেম্বার অব কমার্স ও ব্যবসায়ীদের সার্বিক সহযোগিতা কামনা করেন এবং তার দায়িত্বকালে ব্যবসায়ীরা রাজস্ব প্রদানে যাতে কোন ধরণের হয়রানির শিকার না হন সেবিষয়ে লক্ষ্য রাখার আশ্বাস প্রদান করেন।
সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, সিলেট এর অতিরিক্ত কমিশনার মোহাম্মদ সফিউর রহমান, যুগ্ম কমিশনার মোহাম্মদ মিনহাজ উদ্দিন পাহলোয়ান, সহকারী কমিশনার প্রভাত কুমার সিংহ, সিলেট চেম্বারের সিনিয়র সহ সভাপতি চন্দন সাহা, সহ সভাপতি তাহমিন আহমদ, পরিচালক মাসুদ আহমদ চৌধুরী, মোঃ এমদাদ হোসেন, মোঃ সাহিদুর রহমান, পিন্টু চক্রবর্তী, এহতেশামুল হক চৌধুরী, ফালাহ উদ্দিন আলী আহমদ, মোঃ আতিক হোসেন, আলীমুল এহছান চৌধুরী, ওয়াহিদুজ্জামান চৌধুরী, খন্দকার ইসরার আহমদ রকী, সাবেক সিনিয়র সহ সভাপতি মোঃ লায়েছ উদ্দিন, সিলেট চেম্বারের সচিব গোলাম আক্তার ফারুক, যুগ্ম সচিব নূরানী জাহান কলি, সহকারী সচিব সানু উদ্দিন রুবেল প্রমুখ। সভা সঞ্চালনা করেন সিলেট চেম্বারের সিনিয়র অফিসার মিনতি দেবী। বিজ্ঞপ্তি