আজ থেকে ট্রাফিক পক্ষ শুরু ॥ মেনে চলুন সকল আইন, হবে না দন্ড হবে না ফাইন

19

স্টাফ রিপোর্টার :
মেনে চলুন সকল আইন, হবে না দন্ড হবে না ফাইন
হাত ধোয়ার অভ্যাস করি, ঘরের বাইরে মাস্ক পরি
আজ ১ ডিসেম্বর হতে ১৫ ডিসেম্বর পর্যন্তসিলেট মেট্রোপলিটন পুলিশ, ট্রাফিক বিভাগ কর্তৃক ট্রাফিক পক্ষ ২০২০ পালিত হবে।
আজ সকাল ১১টায় সিলেট কেন্দ্রীয় শহিদ মিনার প্রাঙ্গণে শুভ উদ্বোধনের মাধ্যমে ট্রাফিক পক্ষ ২০২০ আরম্ভ হবে। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠানটি উদ্বোধন করবেন পুলিশ কমিশনার মোঃ নিশারুল আরিফ। গণ্যমান্য ব্যক্তি ও জনসাধারণের উপস্থিতিতে সিলেট কেন্দ্রীয় শহিদ মিনার থেকে কাজী নজরুল ইসলাম চত্বর, রিকাবি বাজার পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে এক বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করা হয়েছে।
ট্রাফিক পক্ষ উপলক্ষে মহানগরীর আম্বরখানা, মেন্দিবাগ, জিতু মিয়ার পয়েন্ট, বন্দরবাজার, ফেঞ্চুগঞ্জ রোডে দৃষ্টিনন্দন তোরণ নির্মাণ করা হয়েছে। জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে মহানগরীর ১৫টি গুরুত্বপূর্ণ পয়েন্টে প্লেকার্ড স্থাপন করা হয়েছে। নগরবাসীকে ট্রাফিক আইন মানতে উৎসাহিত করতে মহানগরীর ৬টি পয়েন্টে সচেতনতামূলক কার্যক্রম ও সড়ক পরিবহন আইন ২০১৮ বাস্তবায়নের লক্ষ্যে চেকপোস্ট পরিচালনা করা হবে। ট্রাফিক পক্ষ ২০২০ উপলক্ষে ২টি সুসজ্জিত পিকআপ এর মাধ্যমে ট্রাফিক আইন সম্পর্কে মহানগরী এলাকায় সচেতনতা মূলক বার্তা ও মাইকিং করা হবে।
এাছাড়া নগরীর হুমায়ুন রশিদ চত্বর, আব্দুস সামাদ চত্বর, পীর হাবিবুর রহমান চত্বর, কামরান চত্বর, আম্বরখানা পয়েন্ট, চৌহাট্টা, নজরুল চত্বর, মদিনা মার্কেট, তেমুখী পয়েন্ট, টিলাগড় পয়েন্ট, মুক্তিযোদ্ধা চত্বরে প্লেকার্ড প্রদর্শনের মাধ্যমে সড়ক পরিবহন আইন ২০১৮ ও ট্রাফিক পক্ষ ২০২০ উপলক্ষে সচেতনতা কার্যক্রম, লিফলেট বিতরণ করা হবে।
মহানগরীর সম্মানিত নাগরিকদের ট্রাফিক পক্ষ ২০২০ সফল ও সার্থক করার জন্য আন্তরিক সহযোগিতা প্রদর্শনের জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়েছে।