সরকার তৃণমূলে স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে কাজ করছে – পরিবেশ মন্ত্রী

15
মৌলভীবাজারের বড়লেখার বর্ণি ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে মোনাজাত করছেন পরিবেশ, বন ও জলবায়ু পরির্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি।

বড়লেখা থেকে সংবাদদাতা :
পরিবেশ, বন ও জলবায়ু পরির্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব এমপি বলেছেন, ‘তৃণমূলে স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে নিরলসভাবে কাজ করছে আওয়ামী লীগ সরকার। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নেতৃত্বাধীন সরকারের সময় স্বাস্থ্য খাতে দৃশ্যমান উন্নয়ন হয়েছে। বিশেষ করে তৃণমূলের কমিউনিটি ক্লিনিক ও ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।’
শুক্রবার (৬ নভেম্বর) বিকেল সাড়ে ৫টার দিকে মৌলভীবাজারের বড়লেখার বর্ণি ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন শেষে জনসভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। ৪ তলা ভিত্তির ওপর ২ তলা ভবন নির্মাণে ব্যয় হচ্ছে প্রায় ১ কোটি ৪৪ লাখ টাকা। কাজটি বাস্তবায়ন করছে স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।
মন্ত্রী বলেন, ‘ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের ভূমি দাতাদের ধন্যবাদ জানাই। ২৫ বছর আগে এখানে একটি হাসপাতাল হবে এই আশা নিয়ে, স্বপ্ন নিয়ে অনেকে ভূমি দান করেছিলেন। সরকার হাসপাতাল নির্মাণ করে তাদের ত্যাগ ও স্বপ্ন আজ বাস্তবায়ন করেছে।’
বর্ণি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নিজাম উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম জুবায়ের হোসেনের সঞ্চালনায় অন্যদের মাঝে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান সোয়েব আহমদ, পৌরসভার মেয়র আবুল ইমাম মো. কামরান চৌধুরী, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান তাজ উদ্দিন, নারী শিক্ষা একাডেমি ডিগ্রি কলেজের উপাধ্যক্ষ একেএম হেলাল, পরিবার পরিকল্পনা বিভাগ মৌলভীবাজার কার্যালয়ের উপ পরিচালক আব্দুর রাজ্জাক, স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী শফিকুল ইসলাম পাঠান, সমাজসেবক গিয়াস উদ্দিন কালন প্রমুখ।