নির্বাচনে সরকারি কাজে বাধার অভিযোগ ॥ বিশ্বনাথে বিএনপির নির্বাচিত চেয়ারম্যানসহ ১৫৫ জনের বিরুদ্ধে পুলিশের মামলা

21
বিশ্বনাথে পুলিশের উপর হামলার প্রধান আসামি নবনির্বাচিত ইউপি চেয়ারম্যান এমাদ উদ্দিন খান।

বিশ্বনাথ থেকে সংবাদদাতা :
১৭ বছর পর গত ২৯ অক্টোবর অনুষ্ঠিত হলো বিশ^নাথের দশঘর ইউনিয়ন পরিষদ নির্বাচন। নির্বাচনের দিন সরকারি কাজে বাধাসহ বিভিন্ন অভিযোগ এনে বিএনপির নবনির্বাচিত ইউপি চেয়ারম্যানসহ বিএনপি-যুবদল ও ছাত্রদলের ১৫৫ জনকে অভিযুক্ত করে পুলিশের পক্ষ থেকে মামলা দায়ের করা হয়েছে। শনিবার (৩১ অক্টোবর) সকালে থানা পুলিশের এসআই নূর হোসেন বাদি হয়ে বিশ^নাথ থানায় এ মামলাটি দায়ের করেন, (মামলা ২০)। মামলায় প্রধান আসামি করা হয়েছে দশঘর ইউনিয়নের নবনির্বাচিত ইউপি চেয়ারম্যান ইউনিয়ন ছাত্রদলের সাবেক সভাপতি এমাদ উদ্দিন খানকে। দ্বিতীয় আসামি করা হয়েছে উপজেলা ছাত্রদলের সাবেক যুগ্ম-আহবায়ক আব্দুর রহমান খালেদকে এবং তৃতীয় আসামি করা হয়েছে এমাদ খানের ছোট ভাই মিছবাহ খানকে। এরাসহ মামলায় বিএনপি, যুবদল, ছাত্রদল ও ধানের শীষের সমর্থকসহ ৩৫ জনের নাম উল্লেখসহ আরও ১২০জনকে অজ্ঞাতনামা আসামি রাখা হয়েছে।
বিষয়টি নিশ্চিত করেছেন মামলার বাদী বিশ^নাথ থানা পুলিশের এসআই নূর হোসেন। তিনি জানান, নির্বাচনের দিন রাতে মাছুখালী বাজারের দশঘর এনইউ উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্র থেকে ব্যালট পেপারসহ নির্বাচনী সরঞ্জামাদি নিয়ে উপজেলা সদরে রওয়ানা দেন দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা। এসময় ওই কর্মকর্তাদের অবরুদ্ধ করে রাখেন বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী এমাদ উদ্দিন খান, তার সমর্থক ও বিএনপি নেতাকর্মীরা। এ সময় তারা ব্যালটবাক্স ও সরঞ্জামাদি বহনকারী পিকআপ-গাড়ি ভাঙচুর এবং দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের উপর হামলার চেষ্টা চালান। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ৫ রাউন্ড ফাঁকা গুলি চালায়। এর প্রায় দেড়ঘন্টা পর পুলিশী নিরাপত্তায় কর্মকর্তাদের উপজেলা সদরে পৌঁছানো হয়।
মামলা তদন্তকারী কর্মকর্তা বিশ^নাথ থানা পুলিশের ওসি (তদন্ত) রমা প্রসাদ চক্রবর্তী বলেন, আসামিদের গ্রেফতারে পুলিশী তৎপরতা অব্যাহত আছে।