সিলেটে পূজামন্ডপে শান্তি-শৃঙ্খলা রক্ষায় আনসার-ভিডিপি’র অগ্রণী ভূমিকা পালন

7

হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গপূজায় শান্তি-শৃঙ্খলা রক্ষায় সিলেট জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর নিয়োজিত সদস্যরা সার্বক্ষণিক মোবাইল টিমে শক্তিশালী ভূমিকায় দায়িত্ব পালন করেন।
বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদর দপ্তরের আদেশ মোতাবেক সিলেট রেঞ্জ পরিচালকের মোঃ রফিকুল ইসলামের নির্দেশে সিলেট জেলা কমান্ডান্ট এনামুল খাঁন, উপজেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর কর্মকর্তাগণের সহযোগিতায় শারীরিক যোগ্যতা সম্পন্ন প্রশিক্ষণ প্রাপ্ত আনসার-ভিডিপিদের বাছাই করে বাছাইকৃত সদস্যরা ২২ অক্টোবর থেকে ২৬ অক্টোবর পর্যন্ত ৫ দিনের জন্য সিলেট জেলার ১৩টি উপজেলার ৫৭১টি পূজা মন্ডপে ৭২টি মোবাইল টিমে ৭২০ জন দায়িত্ব পালন করেন।
সিলেট আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর রেঞ্জ পরিচালকের মোঃ রফিকুল ইসলাম পূজামন্ডপের শান্তি-শৃঙ্খলা রক্ষায় নিয়োজিত আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যদের কর্মতৎপরতা ও মন্ডপ পরিদর্শন করেন। পরিদর্শনকালে সাথে ছিলেন সিলেট আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা কমান্ডান্ট এনামুল খাঁন।
সিলেটের জেলা কমান্ডান্ট সার্বক্ষণিক তত্ত্বাবধানে জেলার কোথাও কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়া শারদীয় দুর্গোৎসব সুষ্ঠু ও সুন্দর ভাবে সম্পন্ন হয়েছে। জেলার পূজামন্ডপ সমূহে নিরাপত্তা ও আইন-শৃঙ্খলা রক্ষায় মোবাইল টিমে দায়িত্ব পালনের পাশাপাশি পূজামন্ডপে সরকার ঘোষিত করোন সচেতনতা বৃদ্ধি করতে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যরা অগ্রণী ভূমিকা পালন করে। বিজ্ঞপ্তি