সিলেটে পূজা মন্ডপের নিরাপত্তা-শৃঙ্খলা রক্ষায় ৭২০ আনসার-ভিডিপি দায়িত্ব পালন

21

২২ অক্টোবর থেকে শুরু হয়েছে সারাদেশের ন্যায় সিলেট জেলায় হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গোৎসব।
আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদর দপ্তরের আদেশ মোতাবেক সিলেট রেঞ্জ পরিচালকের মোঃ রফিকুল ইসলামের নির্দেশে সিলেট জেলা কমান্ডান্ট এনামুল খাঁন, উপজেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর কর্মকর্তাগণের সহযোগিতায় দুর্গাপূজা মন্ডপ সমূহের নিরাপত্তা ও আইন-শৃঙ্খলা রক্ষার্থে মোবাইল টিমে দায়িত্ব পালনের লক্ষ্যে প্রশিক্ষণপ্রাপ্ত শারীরিক যোগ্যতা সম্পন্ন আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্য বাছাই করে ২২ অক্টোবর থেকে ২৬ অক্টোবর পর্যন্ত ৫ দিনের জন্য সিলেট জেলার ১৩টি উপজেলার ৫৭১টি পূজা মন্ডপে জন্য ১ জন করে সশস্ত্র অঙ্গীভূত পিসি, ৩জন সশস্ত্র আনসার সদস্য, ২ জন লাঠিসহ আনসার/ ভিডিপি সদস্য অপারেশনাল এবং ৪ জন সদস্য প্রশাসনিক দায়িত্ব পালন করবেন। সবার নিকট বাঁশি থাকবে।
সিলেট জেলার সদর উপজেলায় ১১৬টি পূজা মন্ডপে ১৩ টিমে ১৩০ জন, দক্ষিণ সুরমা উপজেলায় ৩১টি পূজা মন্ডপে ৪ টিমে ৪০ জন, ফেঞ্চুগঞ্জ উপজেলায় ৩৭টি পূজা মন্ডপে ৫ টিমে ৫০ জন, কানাইঘাট উপজেলায় ৩১টি পূজা মন্ডপে ৪ টিমে ৪০ জন, গোলাপগঞ্জ উপজেলায় ৫৮টি পূজা মন্ডপে ৭টিমে ৭০ জন, বালাগঞ্জ উপজেলায় ২৯টি পূজা মন্ডপে ৪ টিমে ৪০ জন, বিয়ানীবাজার উপজেলায় ৪১টি পূজা মন্ডপে ৫ টিমে ৫০ জন, গোয়াইনঘাট উপজেলায় ৩৭টি পূজা মন্ডপে ৫ টিমে ৫০ জন, জকিগঞ্জ উপজেলায় ৮৫টি পূজা মন্ডপে ১০ টিমে ১০০ জন, জৈন্তাপুর উপজেলায় ২২টি পূজা মন্ডপে ৩ টিমে ৩০ জন, ওসমানীনগর উপজেলায় ৩২টি পূজা মন্ডপে ৪ টিমে ৪০ জন, বিশ^নাথ উপজেলায় ২৬টি পূজা মন্ডপে ৪ টিমে ৪০ জন, কোম্পানীগঞ্জ উপজেলায় ২৬টি পূজা মন্ডপে ৪ টিমে ৪০ জন সর্বমোট ৫৭১টি পূজা মন্ডপে ৭২টি মোবাইল টিমে ৭২০ জন আনসার/ ভিডিপি সদস্য দায়িত্ব পালন করবেন।
পূজা মন্ডপ সমূহের আইন-শৃংখলা রক্ষার কাজে আনসার-ভিডিপি’র নিয়োগকৃত সদস্য-সদস্যাদেরকে তাদের দায়িত্বকালীন সময়ে করণীয় কর্ম-কর্তব্য সম্পর্কে নিয়োগপূর্ব দিক নির্দেশনা প্রদান করা হয়েছে এবং তারা সুশৃংখল ও সারিবদ্ধভাবে পূজা মন্ডপে চলাচল, গমনাগমন ও পরিদর্শনে সার্বক্ষণিকভাবে এসব নিয়োজিত আনসারগণ দর্শনার্থীদের সহায়তা করবেন।
পূজা মন্ডপগুলোতে আনসার-ভিডিপি’র সদস্যদের দায়িত্ব দেখার জন্য জেলা কমান্ডান্ট এনামুল খাঁন, সার্কেল অ্যাডজুটেন এ.এস.এম এনামুল হক ও উপজেলা আনসার-ভিডিপি কর্মকর্তাগণ পরিদর্শন ও তদারকি করবেন। বিজ্ঞপ্তি