বিশ্বনাথে মাদ্রাসা ছাত্র রবিউলের খুনিদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে মানববন্ধন

14
বিশ্বনাথে শিশু রবিউল হত্যা মামলার প্রধান আসামীদের গ্রেফতারের দাবিতে মানববন্ধনে একাংশ।

বিশ^নাথ থেকে সংবাদদাতা :
বিশ^নাথে মাদ্রাসা ছাত্র শিশু রবিউল হত্যার প্রতিবাদে ও আসামীদের দ্রুত গ্রেফতারের দাবিতে বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২১ অক্টোবর) দুপুর ১২টায় উপজেলা সদরের বাসিয়া সেতুতে এলাকাবাসীর ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় প্রায় দুই ঘন্টাব্যাপী খুনিদের ফাঁসি চাই শ্লোগানে শ্লোগানে উত্তাল ছিল উপজেলা সদর। খুনিদের গ্রেফতার, ফাঁসি চাই ইত্যাদি বিভিন্ন প্লে-কার্ড, ফেস্টুন হাতে বিভিন্ন শ্রেণীপেশার প্রায় সহস্রাধিক মানুষ উপস্থিত থেকে শ্লোগান দিতে থাকেন।
মানববন্ধনে একাত্মতা পোষণ করে লতিফিয়া ইরশাদিয়া দাখিল মাদ্রাসার ছাত্র সংসদ, উপজেলা ট্রাক সমিতি, হিলফুল ফুজুল যুব সংঘ, সাতপাড়া সদরপুর হাফিজিয়া মাদ্রাসা, রামপাশা ইউপি ৯নং ওয়ার্ড, সিলেট বিভাগীয় মানবাধিকার সমন্বয় ব্রাঞ্চসহ কয়েকটি সংগঠন তাদের ব্যানার নিয়ে সামিল হন।
মানববন্ধনে বক্তারা বলেন, একটি গ্রাম্য শালিসে সত্য সাক্ষী দেয়ায় শিশু রবিউলকে ঘাড় মটকে, চোখ উপড়ে ফেলে নৃশংসভাবে হত্যা করা হয়েছে। কিন্তু গত ১১দিনে এ হত্যাকান্ডে জড়িত মাজেদা নামের এক আসামী ছাড়া আর কাউকে আটক করতে পারেনি থানাপুলিশ। আসামী ধরার ৮দিন পেরিয়ে গেলেও থানাপুলিশ রিমান্ড চায়নি। পুলিশের এমন কাজ সবাইকে প্রশ্নবিদ্ধ করে তুলেছে। বক্তারা শিশু রবিউল হত্যাকান্ডের রহস্য উদঘাটনের জন্য মাজেদাকে রিমান্ডে আনার জন্য পুলিশ প্রশাসনের প্রতি অনুরোধ জানান। এছাড়া পলাতক দুই খুনি সাদিক ও কাদিরকে দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে সিলেটের এসপি ফরিদ উদ্দিনের হস্তক্ষেপ কামনা করেন তারা। তারা আরও বলেন, অচিরেই খুনিদের গ্রেফতার করা না হলে পরবর্তিতে সংবাদ সম্মেলনের মাধ্যমে কঠিন কর্মসূচী দেয়ার হুঁশিয়ারি দেওয়া হবে। এ সময় নিহত শিশু রবিউলের পিতা আকবর আলী, মা গুলবানু বেগম কান্নাজড়িত কন্ঠে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে তাদের ছেলে হত্যার বিচার চান।
স্থানীয় বাসিন্দা কবি সাইদুর রহমান সাঈদের সভাপতিত্বে ও সংগঠক আবদুস সালাম জুনেদের পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, রামপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এডভোকেট মোহাম্মদ আলমগীর, বিশ^নাথ প্রেসক্লাবের আহবায়ক আব্দুল আহাদ, বিশিষ্ট সমাজ সেবক শফিকুর রহমান বাবুল, উপজেলা বিএনপির সাবেক যুগ্ম-সম্পাদক বশির আহমদ, লতিফিয়া ইরশাদিয়া দাখিল মাদ্রাসার সুপার মাওলানা ইছহাক হোসাইন, ইউপি সদস্য আনিছুজ্জামান খান, উপজেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা আতিকুর রহমান, যুবলীগের সাবেক আহ্বায়ক আবুল কাহার, শালীস ব্যক্তিত্ব অবিরণ চন্দ্র বাবু, সংগঠক সিরাজ মিয়া, রামপাশা নতুন বাজারের সাধারণ সম্পাদক সাদ আলম, জাপা নেতা আব্দুল হান্নান, ফিরোজ আলী, রামপাশা ইউনিয়ন তালামীযের সাধারণ সম্পাদক সৈয়দ মিসবাউল হক প্রমুখ।