আকবরকে পালাতে সহায়তাকারী এসআই হাসান বরখাস্ত

12

স্টাফ রিপোর্টার :
নগরীর বন্দরবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ বরখাস্তকৃত এসআই আকবর হোসেন ভূঁইয়াকে পালাতে সহায়তা করার অভিযোগে ফাঁড়ির ‘টু আইসি’ এসআই হাসান উদ্দিনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ নিয়ে রায়হান খুনের এই পর্যন্ত ৫ পুলিশ সদস্য বরখাস্ত ও ৩ জনকে প্রত্যাহার করা হলো। গতকাল বুধবার বিকেল ৫টার দিকে সিলেট মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার উপকমিশনার (ডিসি-উত্তর) আজবাহার আলী শেখ তাকে বরখাস্ত করেন।
এসএমপি সূত্র জানায়, এসআই আকবর ভূঁইয়াকে ফাঁড়ি থেকে পালাতে সহায়তা ও সিসি ক্যামেরার ফুটেজ (আলামত) নষ্ট করায় এসআই হাসান উদ্দিনকে সাময়িকভাবে চাকুরী হতে বরখাস্ত করা হয়েছে। তাকে সিলেট মেট্রোপলিটন পুলিশের হেফাজতে নেয়া হয়েছে। এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন এসএমপি’র অতিরিক্ত উপকমিশনার (গণমাধ্যম) বিএম আশরাফ উল্লা তাহের।
উল্লেখ্য, গত ১১ অক্টোবর বন্দরবাজার ফাঁড়িতে ধরে নিয়ে টাকার জন্য অমানবিক নির্যাতন করা হয় নগরীর আখালিয়া নেহারিপাড়া এলাকার বাসিন্দা রায়হানকে (৩৩)। ভোরে তার মৃত্যু হয়। এ ঘটনায় রবিবার দিবাগত রাতে কোতোয়ালি মডেল থানায় অজ্ঞাতনামা আসামীদের বিরুদ্ধে একটি মামলা করেন নিহত রায়হানের স্ত্রী তাহমিনা আক্তার তান্নি। ২০ (১২-১০-২০২০)।